জন্মলগ্ন থেকেই আ.লীগ জনগণের কল্যাণে কাজ করছে: আমিনুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২৩, ১৯:৩৭ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৩, ১৮:৪১

জন্মলগ্ন থেকেই আ.লীগ জনগণের কল্যাণে কাজ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন। তিনি বলেন, যেকোনো দুর্যোগে আওয়ামী লীগের নেতাকর্মীরাই জনগণের পাশে দাঁড়ায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার বিকালে চট্টগ্রামের লোহাগাড়ার এবং সাতকানিয়া উপজেলার ৬ হাজার পরিবারের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ইফতার সামগ্রী মধ্যে রয়েছে -চাল, ছোলা, ডাল, পেঁয়াজ, লবণ, আলু ও তেল।

আমিনুল ইসলাম আমিন বলেন, বৈশ্বিক মহামারি এবং ইউক্রেন- রাশিয়ার যুদ্ধের কারণে বহু দেশেই সংকট দেখা দিয়েছে। প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হতো। কিন্তু এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন- ইফতার পার্টি না করে সেই অর্থ গরিব-দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণের। সেই নির্দেশনা মোতাবেক আমার এই ক্ষুদ্র প্রয়াস।

তিনি বলেন, দেশের প্রতিটি বিত্তশালী মানুষের উচিত গরিব দুখী অসহায়দের পাশে দাঁড়ানো। কারণ মানুষের ভালোবাসার চেয়ে অন্য কোনো কিছুই মূল্যবান হতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষকে ভালবাসতেন, মানুষও তাকে মন উজার করে ভালোবাসতেন। একইভাবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। পৃথিবীর কোনো রাষ্ট্রে ভূমিহীন-গৃহহীন মানুষের মধ্যে বিনামূল্যে ঘর এবং বাড়ি বিতরণের নজির নেই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি করে দেখিয়েছেন। তিনি সামাজিক বেষ্টনির আওতায় ৫ কোটি অসহায় মানুষকে সহযোগিতা করছেন। ভিজিএফ চাল বিনামূল্যের চাল এবং বিভিন্ন ভাতা দিয়ে যাচ্ছেন। যে কারণে তাকে দেশের জনগণ আবারও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। আর বিএনপি জনগণের কল্যাণে কোনো কিছু না করে নিজেরা কীভাবে ক্ষমতায় গিয়ে লুটপাট করবে সেই চিন্তায় মগ্ন। দেশের মানুষ এখন অনেক সচেতন এবং সজাগ। এদেশে আর কখনো হাওয়া ভবন সৃষ্টিকারী, দেশের অর্থ লুটপাটকরী, সন্ত্রাসীদের ক্ষমতায় আনবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি- জামায়াত যেন জনগণকে বিভ্রান্ত করতে না পারে সেজন্য সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে- ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারে না। সবাই ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করব।

তিনি বলেন, বিএনপি জনগণের ভোট পাবে না বলেই তারা নির্বাচন থেকে সরে দাঁড়াতে চায়। কারণ তারা জনগণের সঙ্গেও থাকে না, জনকল্যাণে কাজও করে না, এর ফলে জনসমর্থন আদায় করতেও ব্যর্থ। অন্যদিকে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সর্বস্তরে নেতাকর্মী জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

‘বিএনপি জনগণকে ভয় পায়। ভোট এলে নির্বাচনে অংশগ্রহণ না করার জন্য নানান ধরনের পায় তারা করে।’

লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলমের সভাপতিত্বে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট প্রদীপ কুমার দাস, বীর মুক্তিযোদ্ধা আহমেদ মিয়া, মাস্টার ফারুক আহমেদ, মুজিবুর রহমান, মোহাম্মদ মিয়া ফারুক, এস এম আজিজ নাজিম উদ্দিন, তৈয়বুল হক বেদার, আবুল কালামসহ স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও অন্যান্য নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৮মারচ/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে যাওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার

‘ফরিদপুরে সহোদর হত্যায় প্রভাবশালীদের এখনো গ্রেপ্তার করেনি প্রশাসন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :