যাত্রাবাড়ীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ মার্চ ২০২৩, ২৩:১৮ | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ২৩:১৭

রাজধানীর যাত্রাবাড়ীর মীরহাজিরবাগ এলাকায় একটি জর্দ্দা কারখানায় পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই ভুয়া পুলিশ গ্রেপ্তার হয়েছে। তারা হচ্ছেন- মো. আনোয়ার হোসেন (৪৩) ও জলিল ওরফে ফর্মা জলিল (৪৫)। এ বিষয়ে জর্দ্দা ওই কারখানার পক্ষে তারা মিয়া নামে এক ব্যক্তি বৃহস্পতিবার যাত্রাবাড়ী থানায় মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই)খন্দকার মিজবাহ উদ্দিন জানান, তারা মিয়ার মামলায় আনোয়ার ও জলিলকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের ব্যবহৃত ‘পুলিশ’ লেখা একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

বাদীর অভিযোগের বরাত দিয়ে এসআই মিজবাহ আরও জানান, প্রতারক আনোয়ার যাত্রাবাড়ী থানার ‘এএসআই আনোয়ার’ এবং জলিল নিজেকে যাত্রাবাড়ী থানার সোর্স পরিচয় দিয়ে মীরহাজিরবাগের ওই জর্দ্দা কারখানা থেকে দীর্ঘদিন ধরে চাঁদা আদায় করে আসছিলেন। চাঁদা না দিলে এবং চাঁদা নেওয়ার কথা কাউকে জানালে জর্দ্দা কারখানা বন্ধ করে কারখানার লোকজনকে জেলে পাঠানোর হুমকি দিয়ে প্রতি মাসে জোরপূর্বক জর্দ্দা কারখানার তারা মিয়ার কাছ থেকে চার হাজার টাকা, মিলনের কাছ থেকে দুই হাজার টাকা, মনিরের কাছ থেকে তিন হাজার টাকা ও সোলেমানের কাছ থেকে দুই হাজার টাকা চাঁদা আদায় করছিলেন। যাদের কাছ থেকে চাঁদা নেওয়া হচ্ছিল তারা সবাই বিভিন্ন জর্দ্দা বিক্রেতাদের চাহিদা অনুযায়ী জর্দ্দা প্রস্তুত করে সরবরাহের কাজ করেন।

পুলিশ কর্মকর্তা মিজবাহ জানান, বৃহস্পতিবার মীরহাজিবাগে জনৈক ক্বারী ওবায়দুল্লাহর বাড়ির তিন তলা ভাড়া নিয়ে প্রতিষ্ঠা করা ওই জর্দ্দার কারখানায় হানা দেন ওই দুজন ভুয়া পুলিশ। এ সময় চাঁদা দিতে অস্বীকার করায় কারখানার লোকজনকে মারধর করে তারা। এরপর ভয়ভীতি দেখিয়ে ও জেল খাটানোর হুমকি দিয়ে জোরপূর্বক ৪ হাজার টাকা নিয়ে পুলিশ লেখা স্টিকারযুক্ত মোটরসাইকেলযোগে (ঢাকা মেট্রো-ল- ২৪-০৪৮২) চলে যান। পরে ভুক্তভোগীরা বিষয়ে মামলা করলে ওই দুই ভুয়া পুলিশকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/৩০ মার্চ/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দ্রোহ, প্রেম ও মানবতার কবির ১২৫তম জন্মবার্ষিকী আজ

বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সুষম ও টেকসই উন্নয়নে বিশ্বাস করে: তথ্য প্রতিমন্ত্রী

পিবিআইকে দ্রুত ও নিরপেক্ষ তদন্ত করতে হবে: পিবিআই প্রধান 

ঘূর্ণিঝড় রেমাল আঘাত হানতে পারে রবিবার

শনিবার রাজধানীর যেসব সড়ক অর্ধবেলা বন্ধ থাকবে

ভোটাররা কেন কেন্দ্রে আসেন না তা প্রার্থীদেরই দেখতে হবে: ইসি রাশেদা

এমপি আনারের ‘হত্যাকারী’র বাড়িতে হামলা না করার আহ্বান ডরিনের

সাগরে নিম্নচাপ, সমুদ্রবন্দরে সতর্ক সংকেত

কাজী নজরুল ইসলাম বাঙালির শ্রেষ্ঠ সম্পদ: বাংলাদেশ ন্যাপ

এই বিভাগের সব খবর

শিরোনাম :