ডর্টমুন্ডকে হারিয়েই শীর্ষে উঠল বায়ার্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ এপ্রিল ২০২৩, ১৫:১৭

জার্মান বুন্দেসলিগায় শনিবার রাতে বরুশিয়া ডর্টমুন্ডকে ৪-২ গোল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করল বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। বায়ার্নের পক্ষে থমাস মুলার দুটি ও কিংসলে কোম্যান একটি গোল করেন। অন্যটি আত্মঘাতী। অন্যদিকে বরুশিয়ার গোল দুটি করেন এমরে কেন ডোনেল মালেন।

অ্যালিয়ানেজ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে বল বখলে প্রায় সমানতালেই খেলেছে দুদল। কিন্তু আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে বায়ার্ন মিউনিখ। পুরো ম্যচের ৪৮ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে স্বাগতিক দলের ফুটবলাররা। আর প্রতিপক্ষে গোলবার বরাবর মোট শট নিয়েছে।

এদিকে পুরো ম্যাচে ৫২ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে ঠিকই কিন্তু আক্রমণে ধার ছিল না সফররত বরুশিয়া ডর্টমুন্ডের ফুটবলারদের। পুরো ম্যাচে বায়ার্ন মিউনিখের গোলবারে শট নিতে পেরেছে মাত্র চারবার। গোল পেয়েছে দুটি।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচের ১৩তম মিনিটেই আত্মঘাতী গোলে এগিয়ে যায় বায়ার্ন। এরপর ১৮তম ও ২৩তম মিনিটে দুটি গোল করে ব্যবধান তিনগুণ করেন থমাস মুলার। দ্বিতীয়ার্ধের শুরুতে কিংসলে কোম্যানের করা গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকে জয় প্রায় নিশ্চিত করে ফেলে টমাস টুখেলের শিষ্যরা।

এদিকে বড় ব্যবধানে পিছিয়ে থাকা বরুশিয়া ম্যাচের শেষদিকে দুটি গোল পায়। তাতে হার ঠেকানো সম্ভব হয়নি। ৪-২ ব্যবধান জয় পেয়ে যায় বায়ার্ন মিউনিখ।

এ জয়ের ফলে ডর্টমুন্ডকে টপকে টেবিলের এক নম্বরে উঠে এসেছে বায়ার্ন। ২৬ ম্যাচে তাদের সংগ্রহ ৫৫ পয়েন্ট। সমান ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে বরুশিয়া। এদিকে তিন নম্বরে অবস্থান ইউনিয়ন বার্লিন। তাদের সংগ্রহ ৫১ পয়েন্ট। আর ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে রয়েছে ফ্রেইবার্গ।

(ঢাকাটাইমস/০২এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এশিয়ান তায়কোয়ান্দো চ্যাম্পিয়ন ইরান

হাই পারফরম্যান্স দলে শ্রেয়াস-ইশান, আবারও ফিরতে পারেন কেন্দ্রীয় চুক্তিতে

এবারের বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে যা বললেন মাশরাফি

এইচপির ট্রেনিং ক্যাম্পের দল ঘোষণা বিসিবির

যুক্তরাষ্ট্রে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ, দেখে নিন ম্যাচ সূচি

সিটি ছাড়ার কথা ভাবছেন  ‘ক্লান্ত’ গার্দিওলা

দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ: বিশ্বকাপের অধিনায়কসহ ৭ জনকে রাখছে না ওয়েস্ট ইন্ডিজ

ব্রাজিলের কোপা স্কোয়াডে নতুন চার মুখ, বাদ পড়লেন এডারসন

দাপুটে জয়ে আবারও শিরোপা উঠলো ম্যানসিটির হাতে, গড়ল ইতিহাসও

পাকিস্তান সফরের ইচ্ছাপ্রকাশ বিরাট কোহলির, বেজায় খুশি আফ্রিদি

এই বিভাগের সব খবর

শিরোনাম :