নড়াইলে অবসরপ্রাপ্ত সেনাসদস্য হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ঢাকায় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২৩, ২০:০৪

নড়াইলের অবসরপ্রাপ্ত সেনাসদস্য ফিরোজকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জংগু ভূইয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। শুক্রবার রাতে ঢাকার সাভার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। শনিবার র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকর্মীদের এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের একটি সূত্র জানায়, শুক্রবার রাতে ঢাকার সাভার এলাকায় একটি অভিযান চালায় র‌্যাব। অভিযানে নড়াইলের নড়াগাতী এলাকায় জমিজমার বিরোধে চাচাত ভাই অবসরপ্রাপ্ত সেনাসদস্য ফিরোজকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জংগু ভূইয়াকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তার জংগু ভূঁইয়া তার অপরাধ স্বীকার করেছেন। তিনি এলাকায় জমিজমা দখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী কার্যক্রমসহ বিভিন্ন অপকর্মে জড়িত থাকতেন। তিনি তার আপন চাচাত ভাই অবসরপ্রাপ্ত সেনাসদস্য ফিরোজকে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ধারালো চাকু দিয়ে কুপিয়ে জখম করে। এতে ফিরোজের তখনই মৃত্যু হয়। হত্যার পর তার নামে ২০১৪ সালে নড়াগাতী থানায় মামলা করেন নিহতের পরিবার। মামলার পর থেকে তিনি পলাতক জীবনযাপন করেন। পরবর্তীতে আদালত তাকে যাবজ্জীবন সাজা দেন ও জরিমানা করেন। পরে তিনি দেশের বিভিন্ন এলাকায় জায়গা পরিবর্তন করে নিজেকে আত্নগোপন করেন।

গ্রেপ্তার জংগু ভূইয়া নড়াইল জেলার নড়াগাতী থানার কালিনগর গ্রামের ছায়েন উদ্দিন ভূইয়ার ছেলে।

(ঢাকাটাইমস/১৫এপ্রিল/এএ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :