বাবরের রেকর্ডগড়া সেঞ্চুরিতে পাকিস্তানের দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৩, ১৪:২৯

লাহোরে অনুষ্ঠিত পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নেন পাকিস্তানি দলনেতা বাবর আজম। তাতেই গড়েছেন রেকর্ড। অধিনায়ক হিসেবে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরির মালিক এখন বাবর। আর এই রাতেই বড় জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। শুরুতে ব্যাট করতে নেমে ১৯২ রান করে পাকিস্তান। জবাবে ১৫৪ রানে থামে কিউইদের ইনিংস।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি দলনেতা বাবর আজম। ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা পায় পাকিস্তান। ওপেনিং জুটিতে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান মিলে তুলেন ৯৯ রান। ৩৪ বলে ৫০ রান করে আউট হন রিজওয়ান। এরপর রানের খাতা খুলতে পারেননি ফখর ও আইয়ুব। আর ২ রানে ফেরেন ইমাদ।

এদিকে চতুর্থ উইকেট জুটিতে ইখতেখার আহমেদকে নিয়ে আপনতালে খেলে যান বাবর। তাতেই বড় স্কোর পেয়ে যায় স্বাগতিকরা। ইনিংসের শেষ ওভারে সেঞ্চুরি তুলে নেন বাবর। অপরাজিত থাকেন ১০১ রানে। মাত্র ৫৮ বলে খেলা তার এই ইনিংসটি ১১টি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ১৮ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন ইফতেখার।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই ছিল নিউজিল্যান্ডের। ওপেনিং জুটিতে আসে ৪৪ রান। ১৯ রানে ফেরেন দলনেতা ও ওপেনার টম লাথাম। ২৬ রান করেন চাদ বোয়েস। আর পরের ‍উইকেটে খেলতে নেমে মাত্র ২ রান করেন উইল ইয়াং।

এরপর মার্ক চাপম্যান ছাড়া ব্যাট হাতে সুবিধা করতে পারেননি আর কেউই। মাত্র ৪০ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি। এদিকে মিচেল ১০, নিশাম ১, রাবিন্দ্রা ৫, ম্যাককোনি ১২ রান করেন। আর হেনরি শিপলে অপরাজিত থাকেন ১ রানে।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :