কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবি ইতালির রোম প্রবাসীদের

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২৩, ১১:২৭

কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবি জানিয়েছেন ইতালির রোমে থাকা একদল প্রবাসী। রোমে কুমিল্লা কাফেতে এক বিশেষ অনুষ্ঠানে তারা এই দাবি জানান।

কুমিল্লা কাফের স্বত্বাধিকারী আনোয়ার হোসেন দিদারের উদ্যোগে এই অনুষ্ঠানে ইতালি আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে সম্মাননা দেওয়া হয়।

কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহার উদ্দিন বাহার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ইতিমধ্যে কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের জন্য প্রস্তাব করেছেন। ওই ধারাবাহিকতায় ইতালিতে থাকা কুমিল্লার প্রবাসীরা ওই এই নামেই বিভাগ চান।

অনুষ্ঠানে অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং কমিউনিটির বিভিন্ন ক্ষেত্রে ও দেশে-প্রবাসে অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখায় তিনজনকে সম্মাননা দেওয়া হয়। তারা হলেন—ইতালি আওয়ামী লীগের সভাপতি ও ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান হাজী মোহাম্মদ ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়ন আহমেদ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ইতালি আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হাবিব চৌধুরী, দপ্তর সম্পাদক হাবিব মকদম, জুবায়ের আহমেদ রিপন, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা পপি, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম, যুবলীগ নেতা সৈয়দ সুমন, ইমরান মাতবর, শিকদার সজল অনিক হাওলাদার, হক মোজাম্মেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও সেন্তসেল্লে ঐক্য পরিষদ সভাপতি ইসরাফিল বারি, সাধারণ সম্পাদক সুমন ইসলাম এবং কুমিল্লা কাফ পরিবার ও বন্ধু মহলের সিরাজ হোসেন, জাহাঙ্গীর আলম, শামীম মল্লিক, মৃধা মামুন, কামাল হোসেন, শ্যামল সিরাজ, রিপন, রাসেলসহ অনেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৪মে/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :