ইতালির মনফালকোনে এসো বাংলা শিখি স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২৩, ১১:২১

প্রবাসে বাংলা স্কুলের শিক্ষার্থীরা নতুন বছরের বাংলা বই পেয়ে অনেক আনন্দিত। ইতালির মনফালকোনে প্রবাসী বাংলাদেশিদের প্রথম প্রতিষ্ঠিত এসো বাংলা শিখি বিদ্যালয়। প্রায় একযুগ অতিক্রম করে এই বিদ্যালয় পরিচালিত হচ্ছে বিনা মূল্যে পারিশ্রমিক শিক্ষক দিয়ে। নিজের সন্তানদের আদলে এই স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাচ্ছেন তারা। বর্তমানে প্রায় শতাধিকের বেশি ছাত্রছাত্রী রয়েছে এই বিদ্যালয়ে। বাংলাদেশ সরকারের প্রদত্ত শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ করেছে মিলান কনস্যুলেট।

বিদ্যালয়ের সভাপতি জাবেদ উল্লাহের সভাপতিত্বে প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও মামুন আল রশিদের পরিচালনায় বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেন মিলান কনস্যুলেটের কনসাল জেনারেল এ এইস এম জাভেদ।

এসময় উপস্থিত ছিলেন- মিলান কনস্যুলেটেপশ্রম কনসাল সাব্বির আহমেদ, ভাইস কনসাল তাজুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান পৃষ্টপোষক জাহাঙ্গীর সরকার, স্কুল কমিটির সিনিয়র সহ সভাপতি ইসমাইল হোসাইন, শফিক ভূঁইয়া, বাকির মিয়া, শাওন আহমেদ, রনি খান, ডালিম মিয়া, ওমর খৈয়াম পাটান, আলী হোসেন জাবেদ, তাজুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। পরিশেষে প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেন এবং শিক্ষার্থীদের সাথে বাংলায় অনেক কথা বলার মধ্য দিয়ে ক্ষুদে ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই পেয়ে হাসি আর উল্লাসে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :