ড্র করেই ফাইনাল নিশ্চিত রোমার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মে ২০২৩, ১৫:২৯

উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালপর্বের দ্বিতীয় লেগের ম্যাচে বায়ার লেভারকুসেনের বিপক্ষে গোলশূন্যতে করেই ফাইনাল নিশ্চিত করল রোমা। প্রথম লেগে ১-০ গোলের জয় পাওয়ায় দুই লেগে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবটি।

ইউরোপা কনফারেন্স লিগের শিরোপাধারীরা গতকাল খুব কমই আক্রমণে গেছে। প্রথম লেগে এগিয়ে থাকায় মুলত: রক্ষণই ছিল তাদের মূল লক্ষ্য। ওই ধারায় স্বাগতিকদের বেশ ভালোভাবেই হতাশ করে মরিনহোর শিষ্যরা। স্বাগতিক দলের প্রধান লক্ষ্য ছিল অন্তত একটি গোল করে সমতায় ফেরা।

কিন্তু অতিরিক্ত আট মিনিটসহ পুরো ম্যাচেই নিজেদের রক্ষনকে আগলে রাখতে সক্ষম হয় অতিথি দলটি। এর ফলে আগামী ৩১ মে বুদাপেস্টের ফাইনালে সেভিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে রোমা। স্প্যানিশ ক্লাবটি গতকাল জুভেন্টাসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।

রোমার অধিনায়ক লরেঞ্জো পেলেগ্রিনি স্কাই স্পোর্টস ইতালীয়াকে বলেন,‘ অনেক বিষয় রয়েছে যেগুলোতে উন্নতি করতে পারে রোমা। অবশ্যই পারে। তবে ঐক্যবদ্ধ একটি দল, একটি পরিবার হিসেবে আমরা ছোট্ট এই কৃতিত্ব অর্জনে সফল হয়েছি।’

এদিকে ‘কুৎসিত’ রক্ষনাত্মক কৌশল অবলম্বন করায় রোমার কোচ হোসে মরিনহোর সমালোচনা করেছেন লেভারকুজেনের মিডফিল্ডার কেরেম ডেমিরবে। তিনি জার্মান গণমাধ্যমকে বলেন,‘পুরস্কারের জন্য এমন উচু স্তরের একটি সেমিফাইনালে এ ধরনের খেলা লজ্জার বিষয়। শেষ পর্যন্ত তারা যা করেছে তা খুই কুৎসিত।’

প্রথম লেগের ১-০ গোলের মামুলি লিড নিয়েই গতকাল দ্বিতীয় লেগে খেলতে এসেছিল রোমা। প্রথম লেগে ইতালীয় দলের হয়ে জয়সুচক একমাত্র গোলটি করেছিলেন রোমে জন্ম নেয়া মিডফিল্ডার এডোয়ার্ডো ভোব।

(ঢাকাটাইমস/১৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :