প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে খুলনায় আ. লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২২ মে ২০২৩, ২১:৪২

রাজশাহীতে বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খুলনা জেলা আওয়ামী লীগ।

সোমবার বিকাল সাড়ে ৪টায় খুলনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে জেলার দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পরে সমাবেশ করা হয়।

সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ বলেন, প্রধানমন্ত্রীকে যে হত্যার হুমকি দেওয়া হয়েছে, সেটির নিন্দা জ্ঞাপনের ভাষা আমাদের জানা নেই। তাদের এ হুমকির বক্তব্য শুধু জেলা পর্যায়ের একজন নেতার বক্তব্য নয়, এটি গভীর ষড়যন্ত্রের একটি অংশ।

এর মধ্যদিয়ে তাদের নীলনকশা প্রণয়ন ও সেই কার্যক্রম শুরু করারই একটি ইঙ্গিত। আজকের এ সমাবেশ থেকে আমি তীব্র নিন্দা জানাই। যে ব্যক্তিটি বঙ্গবন্ধুকন্যাকে এ ধরনের ন্যক্কারজনক ভাষায় হত্যার হুমকি দিয়েছে তা ক্ষমার অযোগ্য।

তিনি আরও বলেন, শেখ হাসিনা বাংলাদেশের অস্তিত্বের প্রতীক, কাজেই তাকে হত্যা করে এদেশকে আবার পেছনে ঠেলে দেওয়ার চেষ্টা যারা করছে তাদের কোনো ক্ষমা নেই। প্রয়োজনে আমরা জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সুরক্ষার চেষ্টা করে যাবো।যে ব্যক্তি প্রধানমন্ত্রীকে হুমকি দিয়েছেন, এটা শুধু তার একার কথা নয়।

আওয়ামী লীগের এ নেতা আরও বলেন, একটা রাজনৈতিক দলের ভাষা হলো এটি। তাই রাজনৈতিক দলকে নিয়েও চিন্তা করতে হবে। এ রাজনৈতিক দলটাকে নিয়ে সরকারকে ও জনগণকে ভাবতে হবে। এমন একটা দলের রাজনীতি করার সুযোগ আছে কিনা তা নিয়ে ভাবার সময় এসেছে।’

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ কর্তৃক প্রকাশ্য জনসভায় বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদ ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশিষ্ট আইনজীবী অ্যাড.সুজিত অধিকারী, সহ-সভাপতি বিশিষ্ট আইনজীবী অ্যাড. কাজী বাদশা মিয়া, এএফএম মাকসুদুর রহমান, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, বিএমএ ছালাম, এ্যাডভোকেট নিমাই চন্দ্র রায়,আক্তারুজ্জামান বাবু এমপি, যুগ্ম-সম্পাদক সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল ও এ্যাডভোকেট ফরিদ আহমেদ, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নব কুমার চক্রবর্তী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ মো. রকিকুল ইসলাম লাবু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী শামীম আহসান, শ্রম সম্পাদক মোজাফফর মোল্যা, সাংগঠনিক সম্পাদক সরদার আবু সালেহ, ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল ও খালেদীন রশীদী সুকর্ণ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খাইরুল ইসলাম, উপ-দফতর সম্পাদক সাঈয়েদুজ্জামান সম্রাট,নির্বাহী কমিটির সদস্য, ননী গোপাল মন্ডল, শেখ মনিরুল ইসলাম, বুলু রায় গাঙ্গুলী, জাহাঙ্গীর হোসেন মুকুল, শিউলি সরোয়ার, শাহিনা আক্তার লিপি, অমিয় অধিকারী, মো. আজগর বিশ্বাস তারা, রবার্ট নিক্সন ঘোষ, মো. জামিল খান,আইচগাতি ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা অধ্যা: আশরাফুজ্জামান ববুল, পাইকগাছা পৌর মেয়র আলহাজ্ব সেলিম জাহাঙ্গীর। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশিষ্ট আইনজীবী অ্যাড. এ্যাডভোকেট ফরিদ আহমেদের সঞ্চালনায় এসময় আরো বক্তৃতা করেন, খুলনা বিএমএ এর সহ-সভাপতি ডা: এটিএম মঞ্জুর মোর্শেদ,জেলা স্বাচিপের সভাপতি ডা: শামসুল আহসান মাসুম,সাধারণ সম্পাদক ডা: মেহেদী নেওয়াজ,জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মানিকউজ্জামান অশোক, জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী,শাহিনা আক্তার লিপি,সাধারণ সম্পাদক নাজনীন নাহার কনা, জেলা যুবলীগের সভাপতি চৌধুরী রায়হান ফরিদ,সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার মাহফুজুর রহমান সোহাগ, জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাড. সেলিনা আক্তার পিয়া, সাধারণ সম্পাদক মনোয়ারা খাতুন শিউলি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মো: আবু হানিফ সাধারণ সম্পাদক আজিজুর রহমান রাসেল,জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আলহাজ্ব খান সাইফুল ইসলাম,সাধারণ সস্পাদক আহমেদ ফিরোজ ইব্রাহিম তন্ময়, জেলা তাঁতী লীগের ইন্জি: বরকত হোসেন, যুগ্ম আহবায়ক মো. সোহেল খান, সদস্য মিহির বিশ্বাস, মাহমুদুল হক রুবেল,যুবলীগ নেতা সর্দার জাকির হোসেন, এবিএম কামরুলইসলাম, দেব দুলাল বাড়ই বাপ্পী,বিধান চন্দ্র রায়, জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার, সাধারণ সম্পাদক মো:ইমরান হোসাইন,মৃনাল কান্তি বাছাড়,বাধন হালদার,পলাশ রায়, দ্বীপ পান্ডে বিশ্বসহ জেলার বিভিন্ন উপজেলার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :