অজি পেসার শন অ্যাবর্টের রেকর্ডগড়া সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১৮:১৫

দল যখন একের পর এক উইকেট হারাচ্ছে, তখন ব্যাট হাতে ক্রিজে পাঠানো হয় অজি পেস বোলিং অলরাউন্ডার শন অ্যাবর্টকে। আর নেমেই করলেন বাজিমাত। মাত্র ৩৪ বলে সেঞ্চুরি তুলে নিয়ে করেছেন রেকর্ডগড়ও। ইংলিশ টি-টোয়েন্টি ভিটালি ব্লাস্টে এটি যৌথভাবে দ্রুততম সেঞ্চুরি। আর অ্যাবর্টের দলও জিতেছে ৪১ রানে।

ব্লাস্টে ম্যাচের শুরুতে টস জিতে সারেকে ব্যাট করার আমন্ত্রণ জানান কেন্টের দলনেতা স্যাম বিলিংস। ব্যাট হাতে শুরুটা ভালো ছিল না সারের। পড়তে থাকে একের পর এক উইকেট। মাত্র ৬৪ রানেই হারিয়ে বসে ৪ উইকেট। উইল জ্যাকস ১৭, লরি ইভান্স ১১, স্যাম কুরান ১৫ ও টম কুরান ১৬ রানে আউট হন।

পঞ্চম উইকেট জুটিতে জর্ডান ক্লার্ককে সঙ্গে নিয়ে চাপ সামলে নেন শন অ্যাবর্ট। সেই সঙ্গে প্রতিপক্ষের বোলারদের শাসন করে যান তিনি। এ সময় দুই ব্যাটার মিলে শেষ পর্যন্ত খেলে যান। মাত্র ৪৬ বলে দুজনে গড়নে ১২৯ রানের জুটি। ৩৪ বলে সেঞ্চুরি পূরণের পর ৪১ বলে ১১০ রানে অপরাজিত থাকেন তিনি। তার এই অনবদ্য ইনিংসটি চারটি চার ও ১১টি ছয়ে সাজানো।

রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত ছিল কেন্টের। ওপেনিং জুটিতে আসে ১০৮ রান। দুই ওপেনারই অর্ধশতকের দেখা পেয়েছেন। কিন্তু এরপর আর নিজের ইনিংসটি বড় করতে পারেননি কেউই। ৫৭ রানে তায়ান্ডা মুয়েয়ে ও ৫৬ রানে ড্যানিয়েল বেল ড্রুমন্ড আউট হন। পরের ব্যাটাররা সুবিধা করতে পারেননি কেউই। দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন কেবল তিনজন।

(ঢাকাটাইমস/২৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :