মালিতে বাংলাদেশ ফরমড্ পুলিশ ইউনিটের টহল টিমের ওপর আইইডি হামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মে ২০২৩, ২১:০৪
মালিতে ব্যানএফপিইউ-২ মিশনে যাওয়া বাংলাদেশি পুলিশ সদস্যদের একাংশ

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফরমড্ পুলিশ ইউনিটের টহল টিমের গাড়ি বহরে ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটেছে। (রবিবার ২৮ মে) মালির স্থানীয় সময় আনুমানিক সকাল সাড়ে নয়টায় এ হামলার ঘটনা ঘটে। এতে ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির তিনজন সদস্য আহত হয়েছে এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মাড পারসোনেল ক্যারিয়ারটি (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, ব্যানএফপিইউ-২ এর টহল টিমটি মালির তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সুপার ক্যাম্প হতে আনুমানিক ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তংকা-নিয়াফুংকে হাইওয়ের পাহাড় সংলগ্ন নির্জন মরুভূমির রাস্তায় পৌঁছালে এই হামলার ঘটনা ঘটে। ইতোপূর্বে এই এলাকাটিতে বেশ কয়েকটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

পুলিশ সদরদপ্তর জানায়, টহল ডিউটিতে নিয়োজিত পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রম করার সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বুদ্ধিমত্তা এবং তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধে সক্ষম হওয়ায় তারা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান।

ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির সদস্যরা সর্বোচ্চ পেশাদারিত্ব এবং সতর্কতার সঙ্গে শান্তিরক্ষার দায়িত্ব পালন করায় মিনুসমা কর্তৃপক্ষ তাদের পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন।

ঢাকাটাইমস/২৯মে/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :