মানুষ আনন্দ-উৎসবে প্রচুর অর্থ খরচ করছে: শাজাহান খান

মাদারীপুর প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ২০:৫৩

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি শাজাহান খান এমপি বলেছেন, মানুষ আনন্দ-উৎসবে প্রচুর অর্থ খরচ করছে। এমন-কি বিরোধী দল সভা-সমাবেশ ও আন্দোলনের নামে অর্থ খরচ করছে, তাতে মনে হয় না টাকার অভাব আছে। মানুষের হাতে টাকা আছে। মানুষ অর্থনৈতিকভাবে অসচ্ছল, সেটা কিন্তু নেই।

বুধবার দুপু‌রে মাদারীপুর সদর উপজেলায় চত্ত্বরে উপজেলা মৎস অধিদপ্তরের আয়োজনে কার্ডধারী জেলেদের মাঝে বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে বিভিন্ন উপকরণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, যুদ্ধ ও করোনার কারণে দ্রব্যমূল্য ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। এই দ্রব্যমূল্য সহনশীল রাখতে সবধরনের পদক্ষেপ নেওয়া উচিৎ। দ্রব্যমূল্য কমানো নিয়ে শ্রমিকরা দাবি তুলেছেন। এবারের বাজেটে প্রধানমন্ত্রীর কাছে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে মতামত দেওয়া হবে, কিভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায়। কর ও ভ্যাট মওকুফ করে হলেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ব্যাপারে সরকার ব্যবস্থা নিবে আশা এই শ্রমিক নেতার।

২০২২-২০২৩ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প গোপালগঞ্জের আওতায় সুবিধাভোগীদের মাঝে বিকল্প কর্মসংস্থান হিসেবে ৬০ জন জেলেদের প্রত্যেককে দুটি করে ছাগল, একটি খোয়ার (ছাগলের ঘর), ছাগলের খাদ্য ও ওষুধ বিতরণ করা হয় এবং ৪০ জন জেলেদের ৫ জনের একটি গ্রুপ করে ৮টি জাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে। বিনামূল্যে এসব উপকরণ পেয়ে খুশি কার্ডধারী জেলেরা।

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকতা মো. মাইনউদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা তপন কুমার মজুমদারসহ প্রমুখ।

(ঢাকাটাইমস/৩১মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :