ইরান সীমান্তের কাছে সন্ত্রাসী হামলা, পাকিস্তানের ২ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২৩, ১৭:৪৯ | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৭:২৩
ফাইল ছবি

ইরান সীমান্তে পাকিস্তানি নিরাপত্তা চৌকিতে বৃহস্পতিবার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এরপর বন্দুকযুদ্ধের সূত্রপাত হয় এবং ঘটনায় দুই সেনা নিহত হয়েছে বলে পাকিস্তান সামরিক বাহিনী জানিয়েছে। খবর এপির।

উত্তাল দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের সিংওয়ান এলাকায় হামলার জন্য তাৎক্ষণিকভাবে কোনো দায় স্বীকার করা হয়নি। সামরিক বাহিনী বলেছে, দুই নিহত সৈন্য সন্ত্রাসীদের বিরুদ্ধে সাহসিকতার সঙ্গে লড়াই করতে গিয়ে প্রাণ হারিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সামরিক বাহিনী অনুসন্ধান শুরু করেছে এবং হামলাকারীদের পালানোর চেষ্টা করার জন্য ইরানি কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

পাকিস্তানের রাজধানীতে ইরানি দূতাবাস হামলার নিন্দা জানিয়েছে এবং দুই সেনার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। টুইটারে একটি পোস্টে ‘সন্ত্রাসবাদ মোকাবিলায়’ দুই প্রতিবেশী দেশের মধ্যে সহযোগিতার আহ্বান জানিয়েছে।

গত মাসে পাকিস্তান সীমান্তের কাছে অজানা সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে সংঘর্ষে পাঁচ ইরানি সীমান্তরক্ষী নিহত হয়। জঙ্গিরা প্রায়ই এই অঞ্চলে পাকিস্তানি ও ইরানি সীমান্তরক্ষীদের লক্ষ্য করে।

তেলসমৃদ্ধ বেলুচিস্তানে ছোট ছোট বিচ্ছিন্নতাবাদী দলগুলো দুই দশকেরও বেশি সময় ধরে নিম্ন-স্তরের বিদ্রোহ চালিয়ে আসছে। বেলুচ জাতীয়তাবাদীরা প্রাথমিকভাবে প্রাদেশিক সম্পদের একটি বড় অংশ চেয়েছিল, কিন্তু পরে তাদের বিদ্রোহ ইসলামাবাদে সরকারের কাছ থেকে স্বাধীনতার লড়াইয়ে রূপ নেয়।

(ঢাকাটাইমস/১জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :