পাঁচ শতাধিক অবৈধ ঘর উচ্ছেদে ১২ বিঘা জমি দখলমুক্ত ডিএনসিসির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ জুন ২০২৩, ১৭:৪৭ | প্রকাশিত : ০১ জুন ২০২৩, ১৭:৪৫

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ৯ নম্বর ওয়ার্ডের মিরপুরস্থ গাবতলী বেড়িবাঁধের ভূমির আরশিনগর জামে মসজিদ থেকে ডিএনসিসির মালিকানাধীন আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানে পাঁচ শতাধিক অবৈধভাবে নির্মিত ঘর উচ্ছেদ করে ১২ বিঘার বেশি জমি দখলমুক্ত করা হয়েছে।

এছাড়াও অভিযানকালে দুটি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং অভিযানে জব্দকৃত মালামাল তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ৫০ হাজার টাকা বিক্রি করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, ‘এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির অবৈধ সব স্থাপনা উচ্ছেদ করে প্রায় ১২ বিঘা জমি দখলমুক্ত করেছি। অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।’

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী কাউন্সিলর শাহিন আক্তার সাথী।

(ঢাকাটাইমস/০১জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :