পোপের ডাবল সেঞ্চুরি, ৫২৪ রানে ইংলিশদের ইনিংস ঘোষণা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ জুন ২০২৩, ১৬:১৪ | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ১৬:০৫

লর্ডসে অনুষ্ঠিত একমাত্র টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ওলে পোপের ডাবল সেঞ্চুরি ও বেন ডাকেটের সেঞ্চুরিতে রানের গড়েছে ইংল্যান্ড। ৪ উইকেটে ৫২৪ রানে ইনিংস ঘোষণার আগে লিড নিয়েছে ২৫২ রানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৯৭ রান তুলেছে আইরিশরা।

আইরিশদের মাত্র ১৭২ রানে থামিয়ে নিজেদের নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম দিনে ১ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলেছিলো ইংল্যান্ড দল। দ্বিতীয় দিনের খেলায় ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বেন ডাকেট ও ওলে পোপ।

এই দুই ব্যাটার মিলে দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত করেন। দ্বিতীয় উইকেটে জুটিতে দুজন মিলে তোলেন ২৫২ রান। ৬০ রানে অপরাজিত থাকা ডাকেট তুলে নেন সেঞ্চুরি। এগোচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকেই। কিন্তু মাত্র ৯১ রানের আক্ষেপ থেকে যায় তার। ফিরেছেন ১৮১ রানে। ১৭৮ বলে খেল তার এই ইনিংসটি ২৪টি চার ও একটি ছয়ে সাজানো।

ডাকেট না পারলেও সেঞ্চুরি পূরণের পর ঠিকই ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন ওলে পোপ। ২০৮ বল খেলে করেন ২০৫ রান। দুর্দান্ত এই ইনিংসটি ২২টি চার ও একটি ছয়ে সাজানো। এছাড়াও অর্ধশতকের দেখা পেয়েছেন জো রুট। আউট হন ৫৬ রান। আর ৭ বলে ৯ রান করে অপরাজিত থাকেন হ্যারি ব্রুকস।

এদিকে দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সফররত আয়ারল্যান্ড। কিন্তু শুরুটাই ভালো করতে পারেনি আইরিশরা। মাত্র ২৫ রান তুলতে না তুলেতেই হারিয়ে বসে তিনটি উইকেট। ১১ রানে পিটার ম্যুর, ২ রানে অ্যান্ডি বালবির্নি ও ১৫ রানে ফেরেন পল স্টার্লিং।

এদিকে ১২ রান করে রিটাইয়ার্ড হার্ট হন জেমস ম্যাককলাম। এরপর লরকান টাকার ও হ্যারি টেক্টর মিলে দিনশেষ করেন। ৩৪ রানে অপরাজিত থাকেন টাকার ও ২১ রানে অপরাজিত রয়েছেন টেক্টর।

(ঢাকাটাইমস/০৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

আর্জেন্টিনার খেলোয়াড়দের বিরুদ্ধে তদন্ত শুরু ফিফার

মেসিকে ক্ষমা চাইতে বলায় বরখাস্ত হলেন আর্জেন্টিনার ক্রীড়া কর্মকর্তা 

অবশেষে মুখ খুললেন মাহমুদউল্লাহ, চাইলেন কোটা সংস্কার আন্দোলনের সমাধান

কোটা আন্দোলন নিয়ে যা বললেন মুশফিক

কমনওয়েলথ গেমসে সোনাজয়ী শুটার আতিকুর রহমান মারা গেছেন

পাকিস্তান সিরিজের ব্যাটিং প্ল্যান কেমন হবে বলতে চান না অধিনায়ক শান্ত

ইউরোর ফাইনাল হারার দুদিন পর চাকরি ছাড়লেন ইংলিশ কোচ সাউথগেট

শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে যা বললেন শরিফুল

আমার প্রাণের ঢাকা ইউনিভার্সিটি, আর রক্তাক্ত না হোক: তাওহীদ হৃদয়

দেশে ফিরে লাখো সমর্থককে নিয়ে শিরোপা উদযাপন করল চ্যাম্পিয়ন স্পেন

এই বিভাগের সব খবর

শিরোনাম :