বলিউডের বয়স্ক নায়িকারা যে মন্ত্রে ফিটনেস ধরে রেখে আজও মোহময়ী

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০২৩, ১১:৩০ | প্রকাশিত : ০৪ জুন ২০২৩, ১১:২২

তারা সবাই বলিউডের নম্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা। তালিকায় আছেন মাধুরী দীক্ষিত, কাজল, ঐশ্বরিয়া রাই, শিল্পা শেঠি, কারিশমা কাপুর, সুস্মিতা সেন থেকে মালাইকা অরোরা। এসব নায়িকার কারও বয়স ৪০ পার হয়েছে বহু আগে, কারও ছাড়িয়েছে ৫০। কিন্তু তাদের দেখে সেটা বোঝার উপায় নেই।

এত বয়সেও এমন সুন্দর ছিপছিপে শরীর ধরে রাখতে কেমন ডায়েট মেনে চলেন মাধুরী-সুস্মিতারা? চলুন জেনে নেয়া যাক।

বয়স ৫৬, তবুও ‘ধাক ধাক’ গার্ল মাধুরীর মাধুর্যে যেন এখনো কোনো কমতি নেই। ওজন ঠিক রাখতে সময় মতো খাওয়া ও প্রচুর পরিমাণে পানি পান করার পক্ষপাতী এই নায়িকা। নিয়মিত ডাবের পানিও খান তিনি।

এদিকে ওজন ঠিক রাখতে শৃঙ্খলা মেনে ডায়েট করেন ‘কুছ কুছ হোতা হ্যায়’ তারকা কাজল। ৪৮ বছর বয়সী এই অভিনেত্রী ভারী খাবার ও সারাদিন অল্প অল্প করে খেতে পছন্দ করেন। ওজন ঠিক রাখতে সঠিক ডায়েট আর নিয়মিত যোগই একমাত্র মন্ত্র ৪৭ বছর বয়সী আরেক জনপ্রিয় অভিনেত্রী শিল্পা শেঠির।

যাতে বারবার খিদে না পায়, সে কারণে প্রচুর পরিমাণে পানি আর ফলের রস খেতে পছন্দ করেন বলিউডের বচ্চন পরিবারের পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চন। ওজন ঠিক রাখতে জাঙ্ক ফুড এড়িয়ে চলতেই পছন্দ করেন ৪৯ বছর বয়সী রাই সুন্দরী।

অন্যদিকে ওজন ঠিক রাখতে একেবারেই কার্বোহাইড্রেট বাদ দেয়ার পক্ষপাতী নন ৪৮ বছর বয়সী কারিশমা কাপুর। এই অভিনেত্রীর মতে, তিনি যদি পাস্তাও খান, তাহলেও খেয়াল রাখেন, সঙ্গে যেন সবুজ সবজি, ডিম, চিকেন জাতীয় প্রোটিন যুক্ত খাবার থাকে।

কষ্ট না করলে কোনো কিছুই পাওয়া সম্ভব নয়। এই মন্ত্রেই বিশ্বাসী সাবেক ‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন। ৪৭ বছর বয়সী এই নায়িকা ডায়েটের থেকে বেশি শরীর চর্চায় বিশ্বাসী। তাই জিমেই বেশি সময় কাটে সুস্মিতার। শুধু ওজন ঠিক রাখাটাই নয়, ফিটনেসও সমান গুরুত্বপূর্ণ তার কাছে।

৪৯ বছর বয়সেও মালাইকার ছিপছিপে ও ফিট চেহারা অনেকের কাছেই ঈর্ষণীয়। ওজন ঠিক রাখতে সাতটার মধ্যে রাতের খাবার খেয়ে নেয়ার পক্ষপাতী এই আইটেম তারকা। তবে নিজের খাদ্য তালিকাতে উচ্চ ক্যালোরিযুক্ত খাবার রাখা পছন্দ নয় মালাইকার।

(ঢাকাটাইমস/৪জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :