চাঁদপুর কারাগারে বিএনপি নেতার মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০২৩, ১৫:২৪ | প্রকাশিত : ০৫ জুন ২০২৩, ১৪:৫১

চাঁদপুর জেলা কারাগারে থাকা চেক-ডিজঅনার (এনআই অ্যাক্ট) সাজাপ্রাপ্ত পাঁচ মামলার আসামি মো. আলম খান (৫০) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

আলম খান চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট খান বাড়ির হাজী শামসুল হক খানের ছেলে। তিনি পৌর ১৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ছিলেন।

চাঁদপুর জেলা কারাগারের ডেপুটি জেলার মো. ইউসুফ জানান, সকাল ৮টা ১০ মিনিটের দিকে আলম খান অসুস্থতাবোধ করেন। তাকে সরকারি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি এবং তার পরিবারের সদস্যদেরকে অবহিত করি। পরিবারের সদস্যরাও তাৎক্ষণিক হাসপাতালে আসে।

আলম খানের বাবা জানান, চাঁদপুর আইএফআইসি ব্যাংকে তার ছেলে সাড়ে ৩ কোটি টাকার ঋণ ছিল। কিন্তু ঋণের চাইতে অধিক টাকার মর্গেজও ছিল ব্যাংকে। তারপরেও মামলার কারণে তার সাজা হয়। তার মৃত্যুতে তিনি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সুশান্ত বিশ্বাস জানান, আলম খান নামে ব্যক্তির ইসিজি করে দেখা গেছে বড় ধরনের হার্ট অ্যাটাক হয়েছে। তাকে ঢাকায় রেফার করা হয়। কিন্তু কিছুক্ষণ পরেই তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

চাঁদপুর জেলা কারগারের জেলার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মুনীর হোসাইন বলেন, গত ২১ এপ্রিল এনআই এ্যাক্টের ৫ মামলার আসামি সাজার পরোয়ানা নিয়ে কারাগারে পাঠানো হয়। সকাল ৮টা ১০ মিনিটের দিকে বুকে ব্যথায় আক্রান্ত হয়ে পড়লে কারাগারের সহকারী সার্জনের পরামর্শক্রমে সোয়া ৮টার দিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করেন। চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

(ঢাকাটাইমস/০৫জুন/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :