রশিদ খানকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে দল ঘোষণা আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২৩, ১৮:৪৭

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে ১৪ জুন থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য আফগানিস্তান তাদের দল ঘোষণা করেছে। ১৫ সদস্যের দলে বাদ পড়েছেন বছর চারেক আগে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সে প্রায় একা হাতে বাংলাদেশকে হারিয়ে দেওয়া লেগ স্পিনার রশিদ খান।

একমাত্র টেস্টে আফগানিস্তানের অধিনায়কত্ব করবেন হাশমতুল্লাহ শাহিদি। এছাড়াও দলে স্থান পেয়েছেন ফাস্ট বোলিং জুটি ইব্রাহিম আবদুলরহিমজাই ও নিজাত মাসুদ এবং তরুণ লেগ-স্পিনার ইজহারুল হক নাভিদ।

বুধবার বাংলাদেশ সফরের একমাত্র টেস্টের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটি। কিন্তু সংবাদ বিবৃতিতে রশিদকে বাইরে রাখার কোনো কারণ জানায়নি তারা।

পিঠের চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলেননি রশিদ। শেষ ওয়ানডেতে তিনি একাদশে ফিরলেও তাকে নিয়ে হয়তো ঝুঁকি নিতে চাচ্ছে না আফগান ক্রিকেট বোর্ড।

২০১৯ সালের সেপ্টেম্বরে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে ব্যাট হাতে ৫১ ও ২৪ রানের সঙ্গে বল হাতে দুই ইনিংসে ৫ ও ৬ উইকেট নেন রশিদ। অনুমেয়ভাবেই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

টেস্ট ম্যাচটি খেলতে আগামী শনিবার বাংলাদেশে আসবে আফগানিস্তান। এরপর ফিরে গিয়ে তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে পুনরায় ১ জুলাই বাংলাদেশে আসবে তারা।

আফগানিস্তান স্কোয়াড: হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, আব্দুল মালিক, বাহির শাহ, নাসির জামাল, করিম জানাত, জহির খান, ইজহারুলহক নাভিদ, হামজা হোতাক, ইব্রাহিম আব্দুলরাহিমজাই, ইয়ামিন আহমাদজাই, নিজাত মাসৌদ।

(ঢাকাটাইমস/৭জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :