বঙ্গবাজার অগ্নিকাণ্ড: ক্ষতিপূরণের দাবিতে কর্মসূচি ঘোষণা দোকান-কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ১৭:৩৪

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছেন ক্ষতিগ্রস্ত দোকান-কর্মচারীরা। সেই সঙ্গে আগামী ২০ জুন প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রার ঘোষণাও দিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীরা।

শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করে জাতীয় দোকান কর্মচারী ফেডারেশন।

কর্মসূচির কথা জানিয়ে সংবাদ সম্মেলনে বলা হয়, দোকান-কর্মচারীদের ক্ষতিপূরণের দাবিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, শ্রম মন্ত্রণালয়, স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও বঙ্গবাজার দোকান মালিক সমিতির কাছে আগামী ১২ থেকে ১৭ জুনের মধ্যে স্মারকলিপি দেওয়া হবে।

দোকান কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক বলেন, ‘গত ৪ এপ্রিল বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত মালিকেরা ব্যবসার জন্য কোটি কোটি টাকা সহায়তা পেয়েছেন। কিন্তু বঙ্গবাজারের প্রায় ১৫ হাজার দোকান-শ্রমিক-কর্মচারী কোনো ক্ষতিপূরণ পাননি। তারা বেতন-ভাতা-বোনাস ছাড়া ঈদুল ফিতর কাটিয়েছেন। তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।’

এ সময় আসন্ন ঈদুল আজহার আগে বঙ্গবাজারের দোকান-কর্মচারীদের প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতা দেওয়ার জন্য সবার প্রতি জোর দাবি জানান আমিরুল হক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় দোকান কর্মচারী ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম, সহসভাপতি কামরুল হাসান, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, মেহজাবীন মিতালী প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :