চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, ১০ দিনে আক্রান্ত ৯৯৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২৩, ১৯:৫০

দেশজুড়ে দিন দিন উদ্বেগজনক হারে বেড়েই চলেছে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা। এরই মধ্যে চলতি মাসের গত ১০ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৯৯৯ জন রোগী। সেই সঙ্গে একই সময়ে মারা গেছে নয়জন। স্বাস্থ্য অধিদপ্তরের গত ১০ দিনের তথ্য পর্যালোচনা করে এ তথ্য পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যে দেখা গেছে, গত ১০ দিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারা দেশে মোট ৯৯৯ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৮৯৮ জন ও ঢাকার বাইরে ১০১ জন। এছাড়া একই সময়ে ডেঙ্গু আক্রান্ত মৃত্যুর কোলে ঢুলে পরেছেন নয়জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৫৪৯ জনে। এদের মধ্যে ঢাকায় ৪৭৩ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৭৬ জন।

এদিকে চলতি বছর জানুয়ারি থেকে জুনের ১০ তারিখ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৩ হাজার ২১ জনে। সেই সঙ্গে মৃত্যু হয়েছে ২২ জনের।

চলতি বছরের জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন এবং মে মাসে ১০৩৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে ২ জন এবং মে মাসে ২ জনের মৃত্যু হয়েছে।

জুনের ১০ দিনের তথ্য পর্যালোচনা

১ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১১২ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ৯৯ জন ও ঢাকার বাইরে ১৩জন।

২ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ২জন ও ঢাকার ২বাইরে জন।

৩ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৪১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ১২৮জন ও ঢাকার বাইরে ১৩ জন।

৪ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯৭ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ৮৭ জন ও ঢাকার বাইরে ১০ জন। এ দিন মৃত্যু হয়েছে ৩ জনের।

৫ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১০১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ৮৭জন ও ঢাকার বাইরে ১৪জন। এ দিন মৃত্যু হয়েছে ১ জনের।

৬ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ৮৯ জন ও ঢাকার বাইরে ৭ জন।

৭ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৪৭ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ১২৭ জন ও ঢাকার বাইরে ২০ জন। এ দিন মৃত্যু হয়েছে ২ জনের।

৮ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৩৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ১২২ জন ও ঢাকার বাইরে ১২ জন। এ দিন মৃত্যু হয়েছে ২ জনের।

৯ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১১ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ৯ জন ও ঢাকার বাইরে ২ জন।

১০ জুন সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৫৬ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হন। এর মধ্যে ঢাকায় ১৪৮জন ও ঢাকার বাইরে ৮ জন। এ দিন মৃত্যু হয়েছে ১ জনের।

(ঢাকাটাইমস/১০জুন/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :