চেনা আফগানিস্তানের মুখোমুখি আত্মবিশ্বাসী বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুন ২০২৩, ১৯:৫৫ | প্রকাশিত : ১৩ জুন ২০২৩, ১৯:৪৮

আফগানিস্তানের বিপক্ষে একটি মাত্র টেস্ট খেললেও প্রতিপক্ষ হিসেবে তারা অপরিচিত নয়। আর এই চেনা প্রতিপক্ষের বিপক্ষে আজ খেলতে নামবে জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ ক্রিকেট দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০ টায়।

চেনা আফগান দল এখন ব্যাটিং কিংবা বোলিং- দুই দিকেই উন্নতি করেছে। জাত স্পিনারদের পাশাপাশি প্রতিভাবান পেসারও উঠেছে এসেছে। আর ব্যাটিংয়ে আফগানরা নির্ভয়ের মতো খেলে।

আফগান স্কোয়াডে নেই বিশ্বসেরা স্পিনার রশিদ খান। অভিষেকের অপেক্ষায় আছেন ৫ জন। যারা অভিষেকের অপেক্ষায় আছেন, তারাও সুযোগ পেয়েছেন দারুণ পারফরম্যান্সের পরই। এরপরও জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দল।

প্রতিপক্ষকে নিয়ে বাংলাদেশ দলের কোচ হাথুরুসিংহে বলেন, ‘অনেক ক্রিকেটার (আফগানিস্তানের) সম্পর্কে আমরা খুব বেশি একটা জানি না। যাইহোক আমরা প্রতিপক্ষ দলের শক্তি-সীমাবদ্ধতার দিকে নজর রাখছি। কিন্তু আমরা তাদের ২৫ শতাংশ ফোকাস করবো। আর বাকি ৭৫ শতাংশ আমরা নিজেরা কি করবো সেটাতে ফোকাস রাখবো। আপনি যেভাবে বলছেন, তাদের সম্পর্কে আমরা জানি না তাই সেটা আমরা নিয়ন্ত্রণ করতে পারবো না।’

এর আগেরবার বাংলাদেশের বিপক্ষে দুই দলের প্রথম দেখায় রশিদ খান পার্থক্য গড়ে দিয়েছেন। এবার ইনজুরির শঙ্কায় তিনি নেই দলে। রশিদ প্রসঙ্গে এলে হাথুরুসিংহে প্রসঙ্গ তোলেন সাকিব আল হাসানের, ‘আর রশিদ একজন কোয়ালিটি বোলার। শেষবার সে যখন এখানে খেলেছে ভালো করেছে। একই সময়ে আমাদের একজন সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও প্রস্তুত না।’

(ঢাকাটাইমস/১৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :