১৪৬ রানে থামলেন শান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০২৩, ১৫:৫৩

ঢাকা টেস্টে দুর্দান্ত খেলছিলেন নাজমুল হোসেন শান্ত। শতক পূরণের পর ব্যক্তিগত ইনিংস ছাড়াল দেড় শতককেও ছাড়ানোর দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু থামলেন ১৪৬ রানে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৭১ রান।

এখন ১০ রানে মুশফিক ও ১ রানে লিটন অপরাজিত রয়েছেন।

মিরপুরে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান দলনেতা হাশনমউল্লাহ শহিদি। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে নিজাত মাসুদের করা বলে মাত্র ১ রানে সাজঘরে ফেরেন ওপেনার জাকির হোসেন।

তবে সমস্যায় পড়তে হয়নি টাইগারদের। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ওপেনার জয়কে নিয়ে আফগান বোলারদের শাসন করে যান নাজমুল হোসেন শান্ত। এ সময় দুজন মিলে গড়েন ২১২ রানের জুটি। ব্যক্তিগত অর্ধশতক ছাড়িয়ে শতক পূর্ণ করেছেন শান্ত। একই পথে ছিলেন জয়ও। কিন্তু রহমত শাহের করা বলে থেমেছেন ব্যক্তিগত ৭৬ রানে।

পরের উইকেটে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি বাঁ-হাতি ব্যাটার মুমিনুল হক। ২৫ বল খেলে একটি করে চার ও ছয়ের মারে ১৫ রান তুলেছেন তিনি। এরপর আর বেশিক্ষণ থাকা হয়নি শান্তরও। আউট হন ১৪৬ রানে। ১৭৫ বলে খেলা শান্তর এই অনবদ্য ইনিংসটি ২৩টি চার ও দুটি ছয়ে সাজানো।

(ঢাকাটাইমস/১৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :