শান্ত-জয়ের পর মুশফিক-মিরাজ জুটি, প্রথম দিন বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ জুন ২০২৩, ১৮:১৫ | প্রকাশিত : ১৪ জুন ২০২৩, ১৭:৪৩

দিনের শুরুতে নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়ের ২১২ রানের আগ্রাসী পার্টনারশিপ। আর শেষভাগে মুশফিক-মিরাজের জুটিতে প্রথম দিনটা নিজেদের করে নিল বাংলাদেশ দল। প্রথম দিন শেষে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে উইকেটে ৩৬২ রান। দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামবে স্বাগতিকরা।

মিরপুরে ম্যাচের শুরুতে টস জিতে বাংলাদেশকে ব্যাট করার আমন্ত্রণ জানান আফগান দলনেতা হাশনমউল্লাহ শহিদি। ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। ইনিংসের দ্বিতীয় ওভারে নিজাত মাসুদের করা বলে মাত্র ১ রানে সাজঘরে ফেরেন ওপেনার জাকির হোসেন।

তবে সমস্যায় পড়তে হয়নি টাইগারদের। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ওপেনার জয়কে নিয়ে আফগান বোলারদের শাসন করে যান নাজমুল হোসেন শান্ত। এ সময় দুজন মিলে গড়েন ২১২ রানের জুটি। ব্যক্তিগত অর্ধশতক ছাড়িয়ে শতক পূর্ণ করেছেন শান্ত। একই পথে ছিলেন জয়ও। কিন্তু রহমত শাহের করা বলে থেমেছেন ব্যক্তিগত ৭৬ রানে।

পরের উইকেটে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি বাঁ-হাতি ব্যাটার মুমিনুল হক। ২৫ বল খেলে একটি করে চার ও ছয়ের মারে ১৫ রান তুলেছেন তিনি। এরপর আর বেশিক্ষণ থাকা হয়নি শান্তরও। আউট হন ১৪৬ রানে। ১৭৫ বলে খেলা শান্তর এই অনবদ্য ইনিংসটি ২৩টি চার ও দুটি ছয়ে সাজানো। দলনেতা লিটন দাসের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান।

এরপর আর উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। মিরাজকে নিয়ে আফগান বোলারদের শাসন করে যান উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। দিনশেষ হওয়ার আগ পর্যন্ত দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ৭২ রানের জুটি। দুজনই এগোচ্ছেন ফিফটির দিকে। দিনশেষে ৪১ রানে মুশফিক ও ৪৩ রানে মিরাজ অপরাজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/১৪জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :