শান্ত জয়া ক্ষেপে আগুন! বলেন, সাহস থাকলে সামনে এসে সমালোচনা করুন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০২৩, ১১:৪৭ | প্রকাশিত : ২০ জুন ২০২৩, ১০:৩২

বাংলাদেশের শোবিজ অঙ্গনের একটি ব্রান্ড অভিনেত্রী জয়া আহসান। শান্ত ও মার্জিত হিসেবে যার সুনাম দুই বাংলাতেই। তার ব্যক্তিগত জীবন নিয়ে বিভিন্ন সময়ে নানা সমালোচনা আর বিতর্ক হয়েছে। এখনো হয়। সামাজিক মাধ্যমে কোনো ছবি পোস্ট করলে সেখানেও তাকে নানাভাবে ট্রল হতে হয়। কিন্তু সব পরিস্থিতিতেই নিজেকে শান্ত রাখেন জয়া। দেন না কিছুর জবাব।

কিন্তু ভারতের টাইমস অব ইন্ডিয়াকে দেয়া সাক্ষাৎকারে সেই শান্ত জয়াই ক্ষেপে আগুন হয়ে যান। ট্রেলার উদ্দেশ্যে দেন কড়া বার্তা। সাক্ষাৎকারটি গত বছরের। তবে সম্প্রতি সেটি আবার ভাইরাল হয়েছে।

ওই সাক্ষাৎকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে বুলিং আর ট্রল নিয়ে মতামত জানান দুই বাংলার খ্যাতিমান অভিনেত্রী জয়া। নিজের নামে হওয়া সমালোচনা আর কটাক্ষের জবাব দিতে গিয়ে সেখানে তিনি বলেন, ‘যদি কেউ চেহারা লুকিয়ে মন্তব্য করে তবে সেই মন্তব্যের দাম আমি দিই না। সাহস থাকলে সামনাসামনি এসে আমার সমালোচনা করুক।’

অভিনেত্রী আরও বলেন, ‘অশালীন মন্তব্য নিয়ে বেশি ভাবি না। এসব আমাদের জীবনের অংশ হয়ে গেছে। যারা এসব মন্তব্য করে বেড়ায়, তারা নিজেরাই আসলে নিজেদের নেতিবাচক মানসিকতা সবার সামনে প্রকাশ করে ফেলেন। যে কেউ যে কারো সম্পর্কে যেকোনো কিছু বলতেই পারে। কিন্তু সামনাসামনি বলতে গেলে সাহসের প্রয়োজন। সবার সেই সাহসটা নেই।’

১৯৯৮ সালে জয়া বিয়ে করেন তখনকার জনপ্রিয় মডেল ও জমিদার পরিবারের ছেলে ফয়সাল আহসানকে। ২০১১ সালে ভেঙে যায় সে সংসার। স্বামীর সঙ্গে প্রায় এক যুগ আগে ডিভোর্স হলেও এখনো তার নামের অংশ নিজের নামের সঙ্গে জুড়ে রেখেছেন জয়া। এ নিয়েও বিভিন্ন সময়ে তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

কলকাতার সিনেমায় কাজ করতে গিয়ে পরিচালক সৃজিত মুখার্জীর সঙ্গে তার সম্পর্কের গুঞ্জন একসময় চর্চায় এসেছিল। তা নিয়েও সমালোচনার মুখে পড়েছিলেন বাংলাদেশি অভিনেত্রী। এছাড়া তার বয়স নিয়েও রয়েছে বিতর্ক। জয়া তার জন্মসাল ১৯৮৩ বলে দাবি করলেও উইকিপিডিয়ার তথ্যে আছে ১৯৭২ সাল। অর্থাৎ, সেই হিসেবে নায়িকার বর্তমান বয়স ৫১।

এই বয়স নিয়েও প্রায়ই কটাক্ষের মুখে পড়তে হয় জয়াকে। অভিযোগ, তিনি বয়স লুকিয়েছেন। কারণ, জয়ার দাবি মতো জন্মসাল ১৯৮৩ ধরলে, ১৯৯৮ সালে ফয়সাল আহসানকে বিয়ের সময় তার বয়স দাঁড়ায় মাত্র ১৫ বছর। তবে কি দেশের আইন অমান্য করে কাঁচা বয়সে বিয়ে করেছিলেন জয়া? এমন প্রশ্নও উঠেছে একাধিক বার।

এর বাইরে সোশ্যাল মিডিয়ায় সর্বদাই নানা সমালোচনা ও ট্রলের মুখে পড়তে হয় জয়াকে। অভিনেত্রী কোনো ছবি পোস্ট করলেই সেখানে হুমড়ি খেয়ে পড়ে নেটজনতা। কেউ কেউ ইতিবাচক ও প্রশংসাসূচক মন্তব্য করলেও বেশিরভাগ কমেন্টই আসে নেতিবাচক। অভিনেত্রী কেমন পোশাক পরলেন, কোন ভঙ্গিতে দাঁড়ালেন, কাকে নিয়ে ছবি তুললেন- এ নিয়ে চলে টানাহেঁচড়া।

যদিও কোনো মন্তব্যেরই কোনো জবাব কখনোই দেন না জয়া। চলেন নিজের মর্জিতে। কাজ করেন আপন গতিতে। তাকে নিয়ে কে কী ভাবল বা বলল- সেসব থোড়াই কেয়ার করেন। গত কয়েক বছর ধরে দুই বাংলাতেই সমানে কাজ করে চলেছেন জয়া। দেশের পাশাপাশি কলকাতা থেকেও জিতেছেন একাধিক পুরস্কার। এ বছর আবার কাজ করেছেন বলিউডেও।

(ঢাকাটাইমস/২০জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :