লুঙ্গির ভাঁজে ১১ স্বর্ণের বার, চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ জুন ২০২৩, ১৫:৩৯

চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্তে অভিযান চালিয়ে ১১টি স্বর্ণের বারসহ তরিকুল ইসলাম (৩২) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক তরিকুল ইসলাম দামুড়হুদা উপজেলার পারকৃষ্ণপুর গ্রামের শুকুর আলীর ছেলে।

শনিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বর্ণ চোরাচালানের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার সকালে সুলতানপুর সীমান্তের ঝাঝাডাঙ্গা গ্রামের রাস্তার পাশে অবস্থান নেয় বিজিবি। সকাল সাড়ে ১০ টার দিকে ঝাঝাডাঙ্গা গ্রামের ভেতর দিয়ে এক ব্যক্তিকে সীমন্তের দিকে যেতে দেখে তাকে চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। বিজিবি সদস্যদের দেখে ওই ব্যক্তি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করা হয়।

পরে তার দেহ তল্লাশি করে কোমরে লুঙ্গির ভাজে অভিনব কায়দায় লুকানো ৮১৬ গ্রাম ওজনের ছোট বড় ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৭০ লাখ টাকা।

আরও পড়ুন: মানিকগঞ্জে ৪৭টি গরুসহ পদ্মায় ডুবল ট্রলার

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, স্বর্ণের বারগুলো শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচার করা হচ্ছিল। আটক আসামির বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৪জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :