মামুনুল হকের সঙ্গে ঝর্ণার বৈধ বিয়ে হয়েছিল: আইনজীবী

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জুন ২০২৩, ১৫:৪৩ | প্রকাশিত : ২৭ জুন ২০২৩, ১৫:৩২

হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হকের সঙ্গে জান্নাত আরা ঝর্ণার বৈধ বিয়ে হয়েছিল বলে দাবি করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের নতুন কোর্ট এলাকায় এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

এসময় তিনি জান্নাত আরা ঝর্ণার ছেলে আব্দুর রহমানের সাক্ষ্যের বরাত দিয়ে এ দাবি করেন। এছাড়া দাবির সপক্ষে আব্দুর রহমানের দেওয়া সাক্ষ্যের সার্টিফাই কপিও দেখান তিনি।

সংবাদ সম্মেলনে মামুনুল হকের আইনজীবী অভিযোগ করে বলেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী বারবার মিডিয়াতে আব্দুর রহমানের সাক্ষ্য নিয়ে মিথ্যাচার করেছেন। অথচ গত ৬ জুন আদালতে জান্নাত আরা ঝর্ণার ছেলে আব্দুর রহমান সাক্ষ্য দিয়ে বলেছেন, ‘আমার মা জান্নাত আরা ঝর্ণা ও মামুনুল হকের বিয়ে বৈধ। তারা দুজন স্বেচ্ছায়-স্বজ্ঞানে বিয়ে করেছেন।’

অ্যাডভোকেট ওমর ফারুক বলেন, সাক্ষ্যগ্রহণের দিন নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর সংবাদ মাধ্যমে মিথ্যা বক্তব্য দিয়ে বলেছিলেন-‘দুজন সাক্ষী বলেছেন মামুনুল হক ঝর্ণাকে সেখানে এনে ধর্ষণ করেছেন। কিন্তু প্রকৃত সত্য হলো ঝর্ণার ছেলে আব্দুর রহমান এ কথা বলেননি।’

ওমর ফারুক বলেন, গত ৬ জুন ঝর্ণার ছেলে আব্দুর রহমান আদালতে তার নিরাপত্তা চেয়েছেন। কিন্তু আদালত থেকে বের হওয়ার পর তাকে ডিবির লোকজন নিয়ে যায়। আব্দুর রহমান সেদিন বলেছেন তাকে খুলনা থেকে পুলিশ তুলে এনে ঢাকার ফারস হোটেলে রেখেছেন। যেখানে তার মা জান্নাত আরা ঝর্ণা ও তার নানাকে আনা হয়েছিল। সরকারি টাকায় তাদের সব খরচ বহন করা হয়েছে। এ সকল কর্মকাণ্ডে প্রমাণিত হয় জান্নাত আর ঝর্ণা মামুনুল হকের বৈধ স্ত্রী।

এর আগে ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁও রয়েল রিসোর্টে ঝর্ণাকে নিয়ে অবস্থান করার সময় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মামুনুল হককে ঘেরাও করে। পরে হেফাজতের নেতাকর্মীরা রিসোর্টে ভাঙচুর চালিয়ে তাকে নিয়ে যান। ঘটনার পর ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করা হয়। পরে ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় মামুনুল হকের বিরুদ্ধে বিয়ের কথা বলে ধর্ষণের অভিযোগে মামলা করেন তার সঙ্গে থাকা ওই নারী। ওই বছরের ৩ নভেম্বর মামুনুল হকের বিরুদ্ধে করা ধর্ষণ মামলার বিচারকাজ শুরুর নির্দেশ দেন আদালত। পরে ২৪ নভেম্বর প্রথম দফায় মামুনুল হকের উপস্থিতিতে জান্নাত আরা ঝর্ণা আদালতে সাক্ষ্য দেন।

আরও পড়ুন: ঈদ যাত্রায় বৃষ্টির বাগড়ায় দুর্ভোগ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

অপরদিকে মামুনুল হক দাবি করে আসছেন, ওই নারী তার দ্বিতীয় স্ত্রী। (ঢাকাটাইমস/২৭জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :