ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে যাত্রীদের উপচেপড়া ভিড়

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুন ২০২৩, ১৭:৩৯

পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ অংশের বাস কাউন্টারগুলোতে ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। তবে যাত্রী সংখ্যা বৃদ্ধি পেলেও সড়কে যানজট সৃষ্টি হতে দেখা যায়নি। এদিকে কাউন্টার কর্তৃপক্ষে বিরুদ্ধে স্বাভাবিক দিনের চেয়েও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তুলছেন যাত্রীরা।

আজ মঙ্গলবার (২৭ জুন) বিকেলে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ের বাসস্ট্যান্ড ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, পরিবার পরিজনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে প্রতিটি বাস কাউন্টারে ঘরমুখো মানুষের অতিরিক্ত চাপ রয়েছে। সড়কে পর্যাপ্ত পরিবহন থাকায় এবং যানযট সৃষ্টি না হওয়ায় স্বস্হি প্রকাশ করেছেন যাত্রীরা। পাশাপাশি মহাসড়কের অধিকাংশ লেনই ফাঁকা রয়েছে। এর ফলে নির্দিষ্ট সময় পর পর যানবাহনগুলো এক বাসস্ট্যান্ড থেকে অন্য বাসস্ট্যান্ডে ছেড়ে যেতে পারছেন।

সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আহসানুল হাবিব কুমিল্লা যাওয়ার জন্যে বাস কাউন্টারে দাঁড়িয়ে আছেন তার সাথে কথা বললে তিনি বলেন, বহুদিন পর গ্রামে যাচ্ছি পরিবারের সঙ্গে ঈদ করতে। লম্বা ছুটি পেয়েছি তাই এবারের ঈদটা আনন্দের কাটবে। এবার সড়কে কোনো যানযটের খবর পাইনি তাই মনে হচ্ছে অল্প সময়ের মধ্যেই পৌঁছাতে পারবো। তবে গাড়ি চালকরা তুলনামূলক বেশি ভাড়া আদায় করছে।

পাটোরিয়া যাওয়ার উদ্দেশে নীলাচল বাসে উঠেছেন আবুল মিয়া। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামে যাচ্ছি। এবারের জার্নি আনন্দময় হবে বলে মনে করছি। কারণ সড়ক যানযট দেখছি না। তবে অন্যান্য দিনের তুলনায় আজকে ভাড়া কিছুটা বেশি রাখছে।

(ঢাকাটাইমস/২৭জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :