ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির নতুন চেয়ারম্যান মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২৩, ১৭:৪৫

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশের অন্যতম বৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া (মাদ্রাসা)-এর মহাপরিচালক (মুহ্তামিম) মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ।

বর্তমানে তিনি সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরী‘আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও এনআরবিসি ইসলামী ব্যাংক লিমিটেড-এর শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য এবং সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট-এর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৯২ সালে দাওরায়ে হাদিসে প্রথম শ্রেণিতে প্রথম হন এবং পরবর্তীতে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি কওমি মাদরাসার জন্য সরকার অনুমোদিত সুপ্রিম কাউন্সিল আল হাইতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া, বাংলাদেশ এর সদস্য। তিনি সৌদি আরবের প্রতিরক্ষা ও বিমান মন্ত্রণালয়ের অধীনে শিক্ষক ও অনুবাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া থেকে প্রকাশিত আরবি ও ইংরেজি ম্যাগাজিন বালাগ আশ-শরক পত্রিকার প্রধান সম্পাদক এবং বাংলাদেশের অন্যতম প্রাচীন মাসিক পত্রিকা আত-তাওহীদ-এরও প্রধান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি চট্টগ্রামের হালিশহর কে-ব্লক কেন্দ্রীয় মসজিদের খতিব। জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে তাঁর অনেক প্রবন্ধ-নিবন্ধ প্রকাশিত হয়। তিনি সৌদি সরকার ও মুসলিম ওয়ার্ল্ড লীগ এর আমন্ত্রণে বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট-এর আমন্ত্রণে যুক্তরাষ্ট্র সফর করেন। এছাড়াও বিভিন্ন সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রণে দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব, লেবানন, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, হংকং, সংযুক্ত আরব আমিরাত, ওমান ও তুরস্ক সফর করেন। আরবি, ইংরেজি, উর্দু ফারসিসহ কয়েকটি ভাষায় তিনি পান্ডিত্য অর্জন করেন। তিনি ১৯৭২ সালে কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/০৫জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ফের বাড়ল সোনার দাম, প্রতি ভরি এক লাখ ১৭ হাজার টাকা

সরকারের আর্থিক সম্পদের দক্ষ ব্যবহার নিশ্চিতে অডিট কার্যক্রমকে ফলপ্রসূ করার তাগিদ

ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত

সিটি ব্যাংক ও ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

সিআইপি সম্মাননা পেলেন 'স্নোটেক্স' গ্রুপের প্রতিষ্ঠাতা এস এম খালেদ

এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হলেন শামসুল আরেফিন 

ফের অস্থির বাজার

পাঁচ হাজার কোটি টাকার তহবিল পাচ্ছে আইসিবি

আসছে ৮ লাখ কোটি টাকার বাজেট, ৬ জুন সংসদে পেশ

সিআইপি নির্বাচিত মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান

এই বিভাগের সব খবর

শিরোনাম :