৩০ কোটি টাকার অবৈধ সম্পদ: আপন জুয়েলার্সের গুলজারের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২৩, ১৬:৫৪ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২৩, ১৬:৪৩

আপন জুয়েলার্সের মালিক গুলজার আহমেদের বিরুদ্ধে ৩০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে ঢাকার সমন্মিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের একটি সূত্র জানায়, আপন জুয়েলার্সের মালিক আসামি গুলজার আহমেদ ২০১৮ সালের ২ জুলাই দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২২ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ৯০৫ টাকার স্থাবর এবং ৫০ কোটি ৮৫ লাখ ৫২ হাজার ৮০৯ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৭৩ কোটি ৩৮ লাখ ৪০ হাজার ৭১৪ টাকার সম্পদ অর্জনের তথ্য প্রদর্শন করেছেন।

অনুসন্ধানকালে সংগৃহীত তথ্য ও প্রাপ্ত রেকর্ডপত্র পর্যালোচনা করে আসামি গুলজার আহমেদের অস্থাবর সম্পদের মূল্য পাওয়া যায় ৫২ কোটি ৪৭ লাখ ৩ হাজার ২৮৯ টাকা। অর্থাৎ তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে প্রদর্শিত অস্থাবর সম্পদের চেয়ে ১ কোটি ৬১ লাখ ৫০ হাজার ৪৮০ টাকার সম্পদ বেশী পাওয়া যায়।

দূধক সূত্র জানায়, এক্ষেত্রে আসামি গুলজার আহমেদ তার সম্পদ বিবরণীতে ওই ১ কোটি ৬১ লাখ ৫০ হাজার ৪৮০ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেছেন। যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

দুদকের সূত্রটি বলছে, অনুসন্ধানকালে রেকর্ডপত্র পর্যালোচনায় গুলজার আহমেদ ২২ কোটি ৫২ লাখ ৮৭ হাজার ৯০৫ টাকার স্থাবর সম্পদ ও ৫২ কোটি ৪৭ লাখ ৩ হাজার ২৮৯ টাকার অস্থাবর সম্পদ এবং ৮ কোটি ২৬ লাখ ৫৫ হাজার ২৭২ টাকার পারিবারিক ও অন্যান্য ব্যয়সহ সর্বমোট ৮৩ কোটি ২৬ লাখ ৪৬ হাজার ৪৫৭ টাকার সম্পদ অর্জন করেছেন।

রেকর্ডপত্র মোতাবেক তার দায়-দেনার পরিমাণ পাওয়া যায় ১১ কোটি ৪৪ লাখ ৫৭ হাজার ৫৭ টাকা। আসামির অর্জিত মোট সম্পদ হতে দায়-দেনা বাদ দিয়ে নীট সম্পদের মূল্য পাওয়া যায় ৭১ কোটি ৮১ লাখ ৮৯ হাজার ৪০০ টাকা।

অপরদিকে, অনুসন্ধানকালে প্রাপ্ত তথ্য ও রেকর্ডপত্র অনুযায়ী তার মোট বৈধ আয়ের উৎস পাওয়া যায় ৪১ কোটি ২৮ লাখ ৩ হাজার ৫৫১ টাকা। এক্ষেত্রে, আসামির মোট অর্জিত সম্পদ হতে বৈধ আয় বাদ দিলে ৩০ কোটি ৫৩ লাখ ৮৫ হাজার ৮৪৯ টাকার সম্পদ বেশি পাওয়া যায়। যা দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। তাই আসামি গুলজার আহমেদ দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) এবং ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

(ঢাকাটাইমস/০৬জুলাই/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পাবজি খেলার লোভ দেখিয়ে ৩০ শিশুকে বলাৎকার, যুব অধিকার পরিষদ নেতা গ্রেপ্তার

রাজধানীতে সাড়ে ৮ হাজার লিটার বিদেশি মদসহ গ্রেপ্তার ৩

সংসদ ভবন এলাকায় ছাত্রলীগ কর্মী খুন

বিদেশ ভ্রমণের প্রলোভনে নারী খেলোয়াড়দের ধর্ষণ করতেন নিউটন: র‌্যাব

হেফাজতে নারীর মৃত্যুর ঘটনা তদন্ত করবে র‍্যাব: মুখপাত্র

নারী ক্রীড়াবিদকে ধর্ষণ, জুজুৎসু অ্যাসোসিয়েশনের সম্পাদক নিউটন গ্রেপ্তার

ফরিদপুরে স্কুলছাত্র অন্তর হত্যা: কাঠমিস্ত্রির ছদ্মবেশে থাকা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মেডিকেল সামগ্রী ক্রয় প্রক্রিয়ায় জালিয়াতি, গ্রেপ্তার ২

পোশাক পরে ভাইয়ের পক্ষে মনোনয়ন উত্তোলন, পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসির নির্দেশ

কুকি-চিনের নারী শাখার ‘প্রধান সমন্বয়ক’ আটক: র‌্যাব

এই বিভাগের সব খবর

শিরোনাম :