চট্টগ্রামে নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলার ঘটনায় গ্রেপ্তার ২৪

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২০ জুলাই ২০২৩, ১৬:০৫ | প্রকাশিত : ২০ জুলাই ২০২৩, ১৫:২১

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনি কার্যালয়ে হামলার ঘটনায় দুটি মামলা হয়েছে নগরীর খুলশী থানায়। মহিউদ্দিন বাচ্চুর পক্ষে আরিফুল ইসলাম এবং পুলিশের পক্ষে খুলশী থানার এক পুলিশ কর্মকর্তা মামলা দুটি করেন। হামলা ও ভাঙচুরের ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা জানান, বিএনপির পদযাত্রাশেষে বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে নগরীর লালখান বাজারস্থ জমিয়তুল ফালাহ মসজিদের মূল গেটের বিপরীতে মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনি কার্যালয়ে হামলার ঘটনায় তার পক্ষে আরিফুল ইসলাম নামে এক ব্যক্তি খুলশী থানায় বৃহস্পতিবার মামলা করেছেন। এ মামলায় অজ্ঞাতনামা আড়াইশ-তিনশ জনকে আসামি করা হয়েছে। অপরদিকে পুলিশের পক্ষ থেকে খুলশী থানার এক কর্মকর্তা বাদী হয়ে মামলা করেছেন। এখানেও সমসংখ্যক লোককে আসামি করা হয়েছে। আমরা প্রত্যক্ষদর্শীর বিবরণ ও সিসিটিভি ফুটেজ দেখে সুনির্দিষ্ট আসামি করেছি এবং গ্রেপ্তার অভিযানও অব্যাহত রয়েছে। এ পর্যন্ত ২৪ জনকে গ্রেপ্তার করেছে খুলশী থানা পুলিশ।

বিএনপির পদযাত্রাশেষে বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে জমিয়তুল ফালাহ মসজিদের সামনে দিয়ে বিএনপির নেতাকর্মীরা হেঁটে ফিরে যাচ্ছিলেন। এ সময় তারা হঠাৎ নৌকা মার্কার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনি কার্যালয়কে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। বেশ কয়েকজন কার্যালয়ের ভিতরে প্রবেশ করে প্রচারণার কয়েকটি ব্যানার ছিঁড়ে ফেলে ও চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে।

এছাড়া কার্যালয়ের সামনে রাখা নির্বাচনি প্রচারণার কাজে ব্যবহৃত কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়। এ সময় নেতাকর্মীরা সড়কে চলাচলরত কয়েকটি যানবাহন ও পুলিশের গাড়ি ভাঙচুর করে। বিএনপির নেতাকর্মীরা ১০টি গাড়ি ভাঙচুর করে। হামলায় আওয়ামী লীগের ৩৬ নেতাকর্মী আহত হয়েছেন বলে মহিউদ্দিন বাচ্চু দাবি করেছেন।

(ঢাকাটাইমস/২০জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :