সৌদি পাঠানোর নামে প্রতারণার দায়ে ৪ আদম ব্যবসায়ী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
| আপডেট : ২৫ জুলাই ২০২৩, ২৩:৫৫ | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ২৩:৩৬

সৗদিআরবে লোক পাঠানোর নামে জালিয়াতি, প্রতারণা ও অর্থ আত্মসাতের দায়ে ৪ জন আদম ব্যবসায়ীকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করেছে সুনামগঞ্জের জামালগঞ্জ থানা পুলিশ।

মঙ্গলবার ভোররাতে জেলার জামালগঞ্জ উপজেলার ভীমখালি ইউনিয়নের লক্ষ্মীপুর নয়াহাটি গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মো. আব্দুন নাসের এর নির্দেশে এসআই প্রণয় কুমার সরকার ও এ এস আই মো. সাইফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ নয়াহাটি গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলেন, লক্ষ্মীপুর নয়াহাটি গ্রামের মৃত আব্দুল হাসিমের পুত্র আদম ব্যবসায়ী নুরু মিয়া (৫৫) ও সেলিম মিয়া (৪১), গ্রেপ্তাররকৃত নুরু মিয়ার পুত্র সৌদি প্রবাসী আদম ব্যবসায়ী রাসেল মিয়া (২৯) ও কন্যা শিপা বেগম (২১)।

জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ বরাবরে ওই পরিবারের ৬ জনসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন ভুক্তভোগী মো. মোছাব্বির হোসেন (২৮)। তিনি উপজেলার ৬নং জামালগঞ্জ উত্তর ইউনিয়নের ইনচানপুর গ্রামের মো. আলাল উদ্দিনের পুত্র।

মামলার আসামিরা হলেন, জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের লক্ষ্মীপুর নয়াহাটি গ্রামের পিতামৃত আব্দুল হাসিমের পুত্র নুরু মিয়া (৫৫) ও সেলিম মিয়া (৪১), গ্রেপ্তারকৃত নুরু মিয়ার পুত্র সৌদি রাসেল মিয়া (২৯) ও শামীম মিয়া ওরফে এমডি শামীম আহমদ (৩৫), নুরু মিয়ার স্ত্রী ফুলতারা বেগম ও কন্যা শিপা বেগম (২১) প্রমুখ।

অভিযোগসূত্রে জানা যায়, উপজেলার ফেনারবাক ইউনিয়নের লক্ষ্মীপুর নয়াহাটি গ্রামের আমদ ব্যবসাযীদের মূল হোতা নুরু মিয়া আর দুই ছেলে শামীম মিয়া ওরফে এমডি শামীম আহমদ ও রাসেল মিয়ার মাধ্যমে তারা বিদেশ থেকে মাঝেমধ্যে দেশে এসে সৌদিআরবে লোক পাঠানোর নামে এলাকার সরল সহজ লোকজনকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের জমিজমা, গরু-বাছুর বিক্রি করিয়ে ধোকা দিয়ে তাদের পিতা চাচা মাতা ও বোনের মাধ্যমে নগদ টাকা পয়সা হাতিয়ে নেয় এই আদম ব্যবসায়ী চক্রটি।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :