তেজগাঁও ডিবির ডিসি আশরাফ, একজন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০২৩, ২১:০৮ | প্রকাশিত : ২৬ জুলাই ২০২৩, ২০:৫১

ঢাকা মেট্রোপলিটন পুলিশের-ডিএমপি তেজগাঁও গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) হলেন মোহাম্মদ আশরাফুল ইসলাম আশরাফ। মঙ্গলবার ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত অফিস আদেশে এ দায়িত্ব দেওয়া হয়। বর্তমানে আশরাফুল ইসলাম ডিএমপির ইন্টেলিজেন্স অ্যান্ড অ্যানালাইসিস বিভাগের ডিসির দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার তিনি তার নতুন দায়িত্ব গ্রহণ করবেন।

আশরাফুল ইসলামের গ্রামের বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায়। তিনি আলফাডাঙ্গা আরিফুজ্জামান মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর শেষে বিসিএস পুলিশ ক্যাডারের ২৭তম ব্যাচে কর্মজীবন শুরু করেন।

কর্মে সৃজনে মানবিকতায় অনন্য পুলিশের এই কর্মকর্তা। অসীম সাহসিকতা, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের কারণে পুলিশে প্রশংসা আছে আশরাফুল ইসলামের। বিভিন্ন অপরাধ দমনে কর্মক্ষেত্রে প্রশংসিত হয়েছেন। পুলিশিসেবার বাইরে গিয়ে মানবিক কাজ করতে তিনি ভালোবাসেন। নানান জনকল্যাণমুখী কাজ জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে তাকে পরিচিতি দিয়েছে।

সুনামের সঙ্গে রাজবাড়ী, বগুড়া ও মৌলভীবাজার জেলা পুলিশে চাকরি করেছেন তিনি। এরপর সচিবালয় পুলিশ কন্টিনজেন্ট তথা নিরাপত্তার দায়িত্বে ছিলেন ডিএমপির এসি সচিবালয় হিসাবে। সেখান থেকে পদোন্নতি পেয়ে গুলশান ও রমনা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হন। এরপর আশরাফুল ইসলামকে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। গত বছরের ৫ জুন তিনি পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পান। এরপর আশরাফুল ইসলামকে ডিএমপিতে পদায়ন করা হয়।

মেধাবী ও চৌকস অফিসার হিসেবে পরিচিত আশরাফ চীন সরকারের পাবলিক সিকিউরিটি মন্ত্রণালয়ের ইন্টারন্যাশনাল কো-অপারেশন ডিপার্টমেন্ট আয়োজিত এন্টি-টেররিজম প্রোগ্রামে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে উচ্চতর প্রশিক্ষণে অংশ নেন। এছাড়া ভারতেও উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন।

আশরাফুল ইসলাম যেখানেই কর্মরত থেকেছেন, সেখানেই সাধারণ মানুষের পুলিশি সেবা নিশ্চিতে কাজ করেছেন। সবসময় চেয়েছেন থানায় আসা সেবাপ্রত্যার্শীরা যেন সঠিক সেবাটি পান। এজন্য অনুজদের বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। তাতে সফলও হয়েছেন। ডিএমপি ও ঢাকা জেলা পুলিশে কর্মরত অবস্থায় নিজের মেধাগুণে সাধারণ মানুষ, সহকর্মী ও অধস্তন পুলিশ সদস্যদের কাছে হয়েছেন সৃজনশীল ও ইতিবাচক পুলিশ কর্মকর্তা।

ঢাকাটাইমস/২৬জুলাই/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপে ১৪টি পদক পেল বাংলাদেশ পুলিশ

ফাঁসতে যাচ্ছেন অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান! কী অভিযোগ তার বিরুদ্ধে?

সিনিয়র সচিব হলেন পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মশিউর রহমান

শেরপুরের এসপিকে বদলি, নতুন দায়িত্বে আকরামুল হোসেন

দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন

এএসপি হলেন ৪৫ পুলিশ পরিদর্শক

অবসরে যাচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

ডিএমপির দুই এডিসিকে বদলি

এই বিভাগের সব খবর

শিরোনাম :