বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জামায়াতের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২৩, ২২:০২

জামায়াতে ইসলামীসহ বিরোধী রাজনৈতিক দলের সভা-সমাবেশে বাধা দান, পুলিশের লাঠিচার্জ, রাজনৈতিক নেতৃবৃন্দের ওপর হামলা, গণগ্রেপ্তার, বাসায় বাসায় তল্লাশি ও হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী।

শনিবার এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেন, রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী বিরোধীদলের শান্তিপূর্ণ সভা-সমাবেশ ও মিছিলে সহযোগিতা করার পরিবর্তে মিছিলের ওপর হামলা, গণগ্রেফতার এবং বাড়িতে বাড়িতে তল্লাশির নামে হয়রানি করছে। পুলিশ ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বগুড়া, যশোর, নরসিংদী, কিশোরগঞ্জ, বি-বাড়িয়া, বরগুনা ও ভোলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামীর দুই শতাধিক নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করে। পুলিশ জামায়াতে ইসলামীর কয়েক জন নেতার বাড়িতে হানা দিয়ে মূল্যবান আসবাবপত্র তছনছ করে।

মুজিবুর রহমান বলেন, পুলিশ আজ বিএনপির ঘোষিত গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেয় ও হামলা করে। পুলিশের লাঠিচার্জে বিএনপির নেতাকর্মীগণ মারাত্মকভাবে আহত হন। সাবেক এমপি আমান উল্লাহ আমান ও বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের ওপর পুলিশের হামলা অত্যন্ত ন্যক্কারজনক। সরকার তার দলীয় বাহিনী এবং রাষ্ট্রের আইন-শৃঙ্খলা বাহিনীর দ্বারা বিরোধীদলের সভা-সমাবেশ বানচাল করার পদক্ষেপ গ্রহণ করেছে। আমরা সরকারের এসব হামলা, জুলুম-নির্যাতন, গণগ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

জামায়াত আমির বলেন, সরকারের বিরুদ্ধে গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। গ্রেফতার, জুলুম-নির্যাতন চালিয়ে জনগণের আন্দোলন দমানো যাবে না। বাড়াবাড়ি বন্ধ করে আমরা অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার মাধ্যমে তাদের নিকট ক্ষমতা হস্তান্তর করে দেশে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার এবং আমীরে জামায়াতসহ বিরোধীদলের গ্রেফতারকৃত সকল নেতাকর্মী এবং আলেম-ওলামাদের নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

(ঢাকাটাইমস/২৯জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আ.লীগ জনগণকে কবরস্থ ক‌রে ক্ষমতা দখলে রাখতে চায়: রিজভী

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

এই বিভাগের সব খবর

শিরোনাম :