দেশে কোনো সরকার নেই বলেই লাখ লাখ হাজার কোটি টাকা পাচার: দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২৩, ১৬:২৭ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১৫:৫১

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার উ‌দ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আপনার সরকারের তো কোনো অস্তিত্বই নেই। সরকার থাকলে কি কোনো দেশ থেকে লাখ লাখ হাজার কোটি টাকা পাচার হয়? সবচেয়ে খারাপ সরকার থাকলেও তো এত টাকা পাচার হওয়ার কথা না। তাই এ সরকারের কোনো অস্তিত্ব নাই। নামে মাত্র সরকার। কেউ এ সরকারকে মানে না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি সব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, কেউ যদি গণতন্ত্র চায়, সুশাসন চায়, বাংলাদেশে বহুদলীয় রাজনীতি চায়, তাহলে বেগম জিয়ার প্রতি তার সংহতিশীল হওয়া লাগবে। আমার নেত্রী বলে আমি বলছি না। তিনি একমাত্র নেত্রী যিনি তিনবারের প্রধানমন্ত্রী এবং কোনো নির্বাচনে পরাজিত হননি। তিনি যা বলেছেন তাই করেছেন, এই জন্য তিনি আপসহীন নেত্রী। তিনি দেশের গণতন্ত্রের জন্য উন্নয়নের জন্য যা করেছেন তা অতুলনীয়। তিনি কী দোষ করেছেন? শহীদ জিয়াউর রহমানের নামে একটি সংস্থা দুই কোটি টাকা পাঠিয়েছে, তার নামে কিছু করার জন্য, সেই টাকা এখন ১০ কোটি হয়েছে। আর সেটা দোষ ধরে তাকে (বেগম খালেদা জিয়া)কে সাজা দিলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ডা. জোবায়দা রহমান সিলেটের একটি স্বনামধন্য পরিবারের সন্তান। তারেক রহমানের স্ত্রী। স্বাধীনতার ঘোষক ও তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পুত্রবধূ, তাকে সাজা দিয়ে দিলেন। স্বাধীনতার ঘোষকের পুত্র তারেক রহমান। তিনি এমপি ছিলেন না মন্ত্রী ছিলেন না। কথা নাই বার্তা নাই দিবারাত্রি কোর্ট বসিয়ে তাকে সাজা দিয়ে দিলেন। এত ভয় কেন? আমরা আপনাকে একটি সম্মানজনক বিদায়ের ব্যবস্থা করতে চেয়েছিলাম। আপনার পদত্যাগের কথা বলেছি। পদত্যাগ করলে সহিসালামতে একটি ভালো জায়গায় যেতে পারতেন। যদি গণঅভ্যুত্থানে আপনার পতন হয় তাহলে আপনার জায়গা কোন জায়গায় গিয়ে দাঁড়াবে এটা কি একবার চিন্তা করেছেন? ’৬৯ এর গণঅভ্যুত্থান দেখেননি কীভাবে আইয়ুব খানের বিদায় হয়েছে? ৯০ এর গণঅভ্যুত্থান দেখেননি কীভাবে এরশাদের পতন হয়েছে?

শেখ হাসিনার উদ্দেশে ছাত্রদলের সাবেক এই সভাপতি আরও বলেন, বেগম জিয়াকে ভালোয় ভালোয় ছাড়েন। আর যদি না ছাড়েন জনগণ জেল ভেঙে তাকে বের করে নিয়ে আসবে। পরিস্থিতি যেদিকে যাচ্ছে একটু বোঝার চেষ্টা করেন। আপনি প্রশাসনকে বলেছেন ভয় পাবেন না, ভয়তো আপনার চারপাশে ঘোরাঘুরি করছে। এটা আপনিও জানেন আমিও জানি। প্রশাসনও জানে, দেশবাসীও জানে। এজন্যে প্রশাসন আপনার কথায় আশ্বস্ত হতে পারছে না। তাই ভেবেচিন্তে চলেন, সময় থাকতে পদত্যাগ করেন। আর তা না হলে অমর্যাদাকর পরিস্থিতি আপনার জন্য অপেক্ষা করছে, সেটা আপনার জন্য ভালো হবে না। কারণ আপনি শেখ মুজিবের কন্যা।

সাবেক এই সংসদ সদস্য বলেন, শতকরা ৯৫ জন পুলিশ ভালো ছিল। এই পুলিশ মুক্তিযুদ্ধ করেছে। তাদেরকে আপনি জনগণের শত্রুতে পরিণত করছেন। আপনি (শেখ হাসিনা) অপরাধীকে প্রমোশন দেন। আমরা এদেশের নাগরিক, আমাদের লজ্জা লাগে।

জাতীয়তাবাদী নাগরিক দলের সভাপতি শাহজাদা সৈয়দ ওমর ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় গণঅধিকার পরিষদের সভাপতি ড. রেজা কিবরিয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহবায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষকদলের সাবেক কেন্দ্রীয় নেতা শাহজাহান মিয়া সম্রাট, এসকে সাদী, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাইল হোসেন সিরাজী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১০আগস্ট/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :