বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন জিয়া: কেন্দ্রীয় আ.লীগ নেতা মনির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২৩, ১৮:৫৫

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাস্টারমাইন্ড (মূল পরিকল্পনাকারী) ছিলেন বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির মুক্তিযোদ্ধা বিষয়ক সদস্য ও কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির পরিচালক এম মনিরুজ্জান মনির।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়ন আয়োজিত শোকসভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম মনিরুজ্জামান বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ড ’৭১ এর পরাজিত শক্তি ও তাদের আন্তর্জাতিক দোসরদেরই ষড়যন্ত্র ছিল। এটি ছিল সুদূরপ্রসারী ও সুপরিকল্পিত একটি গণহত্যা। এর মূল লক্ষ্য ছিল এ দেশ থেকে মুক্তিযুদ্ধের চেতনা, মহান স্বাধীনতা সংগ্রামের ইতিহাস এবং বঙ্গবন্ধুকে চিরতরে বিলীন করে দেওয়ার ষড়যন্ত্র। বঙ্গবন্ধু হত্যাকান্ডের পরপরই পাকিস্তানি ভাবধারায় এ দেশ পরিচালিত হতে থাকে। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল। সেখান থেকে আজকের বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। এসব কিছুই বাস্তবায়ন হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে। তিনি আরও বলেন, শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকায় দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতা বজায় রাখতে হলে আবারও নৌকায় ভোট দিয়ে তাকে জয়ী করতে হবে।

সাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোবাহান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন, যুগ্ম সম্পাদক মুজিবুর রহমান মৃধা, সাংগঠনিক সম্পাদক ডেজলিং তালুকদার, রিয়াজ উদ্দিন মাতুব্বর ও ইউপি চেয়ারম্যান মাইনুল হায়দার নিপু। এছাড়াও স্থানীয় ছাত্রলী, যুবলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের নিহতদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। পরে সর্বসাধারণের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন সাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খাঁন।

ঢাকাটাইমস/১৬আগস্ট/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে গণঅধিকার পরিষদের উদ্বেগ

খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারাদেশে দোয়ার কর্মসূচি বিএনপির

প্লাটিনাম জুবিলী উদযাপনে আওয়ামী লীগ

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ক্রিটিক্যাল, দেখে এসে ফখরুল

৭৫ বছরে আ. লীগের বড় চ্যালেঞ্জ সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করা: কাদের

খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় নয়াপল্টন মসজিদে মিলাদ ও দোয়া

সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া: ডা. জাহিদ

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, মধ্যরাতে হাসপাতালে ভর্তি

এই বিভাগের সব খবর

শিরোনাম :