২১ আগস্ট শহীদদের স্মরণে নেদারল্যান্ডস আ.লীগের আলোচনা সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০২৩, ২৩:১৯

২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে নেদারল্যান্ডস আওয়ামী লীগের আয়োজনে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভাপতি ইসমাইলহোসেন সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরাদ খানের পরিচালনায় আমস্টারডামে এ আলোচনা সভায় প্রথমেই জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদ ও ২১ আগস্ট গ্রানেড হামালায় নিহত ও আহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দোয়া করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি নেদারল্যান্ডস আওয়ামী লীগের সম্মানিত সিনিয়র সদস্য এমদাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অরূপ আহমেদ, নেদারল্যান্ডস বঙ্গবন্ধু ফাউন্ডেশন সভাপতি ফাল্গুনী হাওয়া নাসিমা, বিশেষ অতিথি রাজশাহী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আমীন শাকিল, সাংগঠনিক সম্পাদক বাপ্পি সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক জসিম মৃধা বিক্রমপুরী।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি টুকু খান, সহ সভাপতি নাসিম খান অভি, সহ সভাপতি জসিম উদ্দীন মুন্সী, সহ সভাপতি আলাউদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রানা খান, সহ সভাপতি মাসুদ পাটোযারী, উপদেষ্টা মন্ডলীর সদস্য নান্টু মৃধা, সদস্য আহসান হাসান, সদস্য আছিয়ান মেনন, সহ সভাপতি মাসুদ রহমান, সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি মোহাম্মদ আলিফ, সহ সভাপতি জামাল উদ্দীন, যুগ্ম সম্পাদক একরামুল হক পলাশ, যুগ্ম সম্পাদক শেখ ইমতিয়াজ, সাংগঠনিক সম্পাদক ফাহাদ হোসাইন ও মহিলা সম্পাদিকা বীথি খান, সাংগঠনিক সম্পাদক ছোট মাসুদ, প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ, খোরশেদ আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শোক সভায় বক্তারা বলেন, ১৫ আগস্টে জাতির পিতার পরিবারকে নিঃস্ব করতে যে হত্যাকাণ্ড এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা এক ও অভিন্ন। দেশেরত্ন শেখ হাসিনা ও আওয়ামী লীগকে চিরতরে শেষ করার জন্যই বিএনপি জামাত এই হত্যাকাণ্ড চালিয়েছিল।

নেতৃবৃন্দ সরকারের কাছে জোর দাবি জানিয়ে বলেন, ২১ আগস্ট হত্যাকাণ্ডের মাস্টারমইন্ড তারেক জিয়াকে দেশে এনে বিচারের কাঠগড়ায় এনে বিচারের কাজ সম্পন্ন করতে হবে।

নেদারল্যান্ডস আওয়ামী লীগের নেতৃবৃন্দ, প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে কাজ করার জন্য আহ্বান জানান এবং প্রবাসী বাংলাদেশিদের চোখ কান খোলা রেখে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের খুঁজে বের করে সরকার কে সাহায্য করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রবাসীদের ডিজিটাল ও স্মার্ট বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে শেষে নেতৃবৃন্দ, অক্টোবর মাসে প্রথম সপ্তাহে নেদারল্যান্ডস আওয়ামী লীগের অভিষেক অনুষ্ঠানের দিন ধার্য করে সিদ্ধান্ত গ্রহণ করেন এবং মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন।

(ঢাকাটাইমস/২৩আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

বিএনপি-জামায়াত ধ্বংসের দ্বারপ্রান্তে: নাছিম

বাহরাইনে সাবের আহমেদের চাচা ও শাশুড়ির আত্মার মাগফেরাত কামনায় দোয়া

ইতালিতে বাংলাদেশ ইমিগ্র্যান্টস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন

বাহরাইনে প্রবাসী মৃত্যুর সংখ্যা বাড়ছে, দূতাবাসের উদ্বেগ 

আয়ারল্যান্ডে বাংলা নববর্ষ উদযাপন

ইতালিতে কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমকে সংবর্ধনা

কাতারে আল নূর কালচারাল সেন্টারের কর্মশালা সম্পন্ন

ইতালিতে প্রবাসীদের পহেলা বৈশাখ উদযাপন

‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :