সাঈদীকে নিয়ে স্ট্যাটাস: স্বেচ্ছাসেবক লীগের ৮ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, (সিরাজগঞ্জ)
| আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ১৫:১৩ | প্রকাশিত : ২৫ আগস্ট ২০২৩, ১৫:০৯

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে সিরাজগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের ৮ নেতাকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে জেলা স্বেচ্ছাসেবক লীগের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন ও সাধারণ সম্পাদক সুমন রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সাময়িক বহিষ্কৃত নেতারা হলেন, চৌহালী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উপ-শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক তরিকুল ইসলাম, বেলকুচি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন ও কৃষিবিষয়ক সম্পাদক ইকবাল হোসেন, উল্লাপাড়া উপজেলার পূর্ণিমাগাঁতী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার শিহাব ও দুর্গানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, সলঙ্গা থানার ধুবিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক শাওন হাসান প্রান্ত, হাটিকুমরুল ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুস সোবহান মৃধা ও প্রাথমিক সদস্য আমিরুল ইসলাম।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুমন রহমান বলেন, জামায়াত নেতা ও মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর শোক জানিয়ে এসব নেতা ফেসবুকে পোস্ট দেয়। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও নীতি-আদর্শের পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের ৮ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কাছে সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, গত বুধবার রাতে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকে বহিষ্কার করা হয়।

(ঢাকাটাইমস/২৫ আগস্ট/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :