লিসবনে শোকাবহ আগস্ট পালন করেছে পর্তুগাল আওয়ামী লীগ

লিসবন (পর্তুগাল) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০২৩, ২২:৪৭

জাতীয় শোক দিবস ও ২০০৪ সালের একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহততের স্মরণ করেছে পর্তুগাল আওয়ামী লীগ।

পর্তুগালের রাজধানী লিসবনে ২৬ আগস্ট শনিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী ও ২১ আগস্টে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করে শোকাবহ মাস আগস্ট পালন করে পর্তুগাল আওয়ামী লীগ।

শোকাবহ আগস্ট মাস উদযাপন উপলক্ষে লিসবনের বাঙালি অধ্যুুসিত টেস্ট অব লিসবন রেস্টুরেন্টে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জামাল ফকির। এরপর ১৫ এবং ২১ আগস্ট নিহত সকল শহীদের আত্মার শান্তি কামনায় ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালনের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়।

এই সময় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মাহবুব আলম, সহ-সভাপতি মহসিন হাবীব, মিজানুর রহমান মোল্লা, মিজানুর রহমান মাসুদ, সংগঠনের ইমরান হোসেন ভূঁইয়া, জাকির হোসেন, রেজাউল বাসেত, বিল্লাল রেজা, ইসমাইল হোসেন জুয়েল, ইকবাল হোসেন, জামাল উদ্দিন, যুবলীগের তানভীর আলম জনি, খ.ই ফাহাদ প্রমুখ।

আলোচনা সভায় বক্তাগন বলেন, ৭৫-এর ১৫ আগস্ট নৃশংস ঘটনার সাথে জড়িতদের যারা এখনও বিদেশে পালিয়ে আছেন, তাদের দেশে এনে বিচারের রায় কার্যকর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সেই সঙ্গে আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে পুনরায় জয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মার্ট বাংলাদেশ গড়ায় সবার প্রতি সহযোগিতার অনুরোধ জানান।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :