মাদারীপুর সদর হাসপাতালে আগুন, বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩০

মাদারীপুর সদর হাসপাতালের ৫ম তলার শিশু ওয়ার্ডে রোগীর টেবিল ফ্যান থেকে আগুন লাগার ঘটনা ঘটে।

সোমবার ভোর ৫টার দিকে আগুন লাগে। এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সরেজমিনে গিয়ে জানা যায়, সদর উপজেলার ত্রিভাগদী এলাকার রুমা আক্তার ৬ দিন আগে বাচ্চা ভর্তি করিয়েছেন। প্রচণ্ড গরম থাকায় বাসা থেকে টেবিল ফ্যান এনে ব্যবহার করছেন। হঠাৎ ফ্যানের ত্রুটি থেকে আগুন লেগে বেড, মশারি, বাচ্চাসহ তার জামাকাপুড় পুড়ে যায়। পরে অন্য এক রোগী এসে আগুন নির্বাপন যন্ত্র দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুনিয়ার এলাকার শিশু রোগীর বাবা আসাদুল্লাহ জানান, ভোর বেলা আগুন লাগার পর জরুরি বিভাগের সামনে ফায়ার এক্সটিঙ্গুশ এনে আগুন নেভাতে সক্ষম হই। তিনি আরও জানান, এখানে পর্যাপ্ত পরিমাণে ফায়ার এক্সটিঙ্গুশ নেই। যা আছে শতকরা ৮০ ভাগ নষ্ট এবং মেয়াদীর্ণ।

শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স ইতু বৈরাগী জানান, ঘটনাটি ঘটেছে ভোর পাঁচটায় আমি ডিউটিতে আসছি সকাল ৮টায়। এসে দেখলাম ডেঙ্গু ইউনিটে এই ঘটনাটি ঘটছে। ওই রোগী টেবিল ফ্যান অন করে ঘুমিয়েছিল। পরে ওই ফ্যান থেকে আগুন লাগে। এতে বেশি কিছু ক্ষতি হয় নেই শুধু ম্যাট্রেস পুড়েছে। আমরা সবাইকে মৌখিকভাবে জানিয়েছিলাম কোনো চার্জার বা টেবিল ফ্যান ব্যবহার করা যাবে না। আমরা নতুন করে নোটিশ টানিয়েছি এসব বৈদ্যুতিক যন্ত্র ব্যবহার নিষেধ করেছি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মুনীর আহমেদ খান বলেন, শিশু ওয়ার্ডের উপরে সিলিং ফ্যান থাকার পরও এক রোগী নিম্নমানের একটি টেবিল এনে ব্যবহার করার ফলে ভোর বেলা আগুন লাগে। আল্লাহর রহমতে বড় ধরণের ক্ষতি হয় নাই। শুধু বেড ও মশারি পুড়ে গেছে। অন্য এক রোগী থাকায় তিনি অগ্নি নির্বাপন মেশিন দিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এছাড়াও ফায়ার সার্ভিসের লোকজন এসে দেখেছে। কোন সমস্যা নাই। ভবিষ্যতে আমরা সবাইকে সতর্ক করে দিয়েছি এবং এসব ফ্যান চার্জার হিটার ব্যবহার করার বিষয়ে সতর্ক নোটিশ টাঙিয়ে দিয়েছি।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :