‘বঙ্গবন্ধুর দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও কর্মজীবনে সাংবাদিকরাই বেশি সহযোগিতা করেছেন’

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৫০

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিল প্রথম গঠন হয়েছে। সাংবাদিকতার মান উন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধু প্রেস কাউন্সিল প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধু বলতেন সাংবাদিকরা সবচেয়ে উঁচুস্তরের মানুষ। বঙ্গবন্ধু দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও কর্মজীবনে সাংবাদিকরাই বেশি সহযোগিতা করেছেন। সেজন্য সাংবাদিকদের প্রতি বঙ্গবন্ধুর ছিলো প্রবল শ্রদ্ধাবোধ।’

মঙ্গলবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ কনফারেন্স রুমে আয়োজিত গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিক শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিচারপতি নিজামুল বলেন, ‘সাংবাদিকতার নীতিমালা তৈরি করা হচ্ছে, তাতে সাংবাদিকদের নুন্যতম যোগ্যতা হবে স্নাতক। যে কেউ ইচ্ছে করলেই সাংবাদিকতা পেশায় আসতে পারবে না। তবে এর থেকে নিম্ন স্তরের এইচএসসি বা অনার্স পাশ ওয়ালাদের ক্ষেত্রে ৫ থেকে ১০ বছরের অভিজ্ঞতার আলোকে শর্ত শিথিল করা হবে।

কুষ্টিয়া জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন দৈনিক গণকন্ঠ জেলা প্রতিনিধি ও কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির ধর্মীয় সম্পাদক মুফতী সাইফ উদ্দীন আল-আজাদ।

মূল প্রবন্ধ পাঠ করেন প্রধান বক্তা বাংলাদেশ প্রেস কাউন্সিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব শ্যামল কুমার কর্মকার।

স্বাগত বক্তব্য দেন সিনিয়র তথ্য অফিসার মো. আমিনুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল।

আমন্ত্রিত গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- কুষ্টিয়ার সিনিয়র সাংবাদিক বাংলাদেশ বার্তার সম্পাদক আব্দুর রশিদ চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসি'র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক সোহেল রানা, সহ-সভাপতি মীর আল-আরেফিন বাবু, এস এ টিভি প্রতিনিধি নুর আলম দুলালসহ প্রমুখ।

(ঢাকা টাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :