ঝালকাঠি ট্রাফিক পুলিশের বিতর্কিত টিআই হাবিব বদলি

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ২১:২০

অবশেষে বদলি হয়েছেন ঝালকাঠি ট্রাফিক পুলিশের বিতর্কিত পরিদর্শক (টিআই) হাবিব। গত বৃহস্পতিবার এ আদেশ জারি করা হলেও শুক্রবার ঝালকাঠি ট্রাফিক পুলিশের দায়িত্ব থেকে তাকে সরিয়ে নেয়া হয়।

জেলা পুলিশের ডি-ষ্টোরের দায়িত্বে ন্যাস্ত করে তাকে ঝালকাঠি পুলিশ লাইনে নেয়া হয়েছে।

ঝালকাঠি পরিবহন সেক্টরে দীর্ঘদিন ধরে মূর্তিমান আতঙ্কের নাম ছিলো টিআই হাবিব। পুলিশের এই কর্মকর্তার বেপরোয়া চাঁদাবাজি ও হুমকি-ধামকিতে অতিষ্ঠ হয়ে পড়েছিলো পরিবহন ও মোটরসাইকেল চালকরা।

সম্প্রতি ঝালকাঠির পুলিশ সুপার বিষয়টি জানতে পেরে পুলিশের অন্যান্য কর্মকর্তা ও সাধারণ মানুষের কাছ থেকে হাবিব সম্পর্কে খোঁজখবর নিতে থাকেন। আর এই তথ্য টিআই হাবিব বুঝতে পারায় কমে যায় হাবিবের অবৈধ বাণিজ্য।

মোটরসাইকেল আটক বাণিজ্য ছাড়াও কুরিয়ার সার্ভিস, পার্সেল পরিবহন, কাভার্ডভ্যান, টমটম, অটোরিক্সা ইজিবাইক এবং ভাড়ায় চালিত মাইক্রোবাস থেকেও নিয়মিত মাসোহারা নিত টিআই হাবিব।

তবে এসব অভিযোগ অস্বীকার করেন ট্রাফিক পুলিশের অভিযুক্ত ইন্সপেক্টর হাবিব। তিনি বলেন, পুলিশ সুপার বেশ কিছুদিন ধরে আমার উপর অসন্তুষ্ট, তার কাছে কেউ হয়তো বলেছে আমি অনৈতিক সুবিধা গ্রহণ করি। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে। তবে টিআই থেকে ডি-ষ্টোরে বদলিটা আমার জন্য ভালো হয়েছে।

ঝালকাঠির পুলিশ সুপার আফরুজুল হক টুটুল মুঠোফোনে বলেন, তার (টিআই) বিরুদ্ধে অভিযোগ ছিলো আগে থেকেই। সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হচ্ছে, তাকে বদলি করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :