‘আধুনিক স্থাপত্যধারার চার মহানায়ক’ বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৪ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫২

সম্প্রতি স্বর্ণালী পাবলিশার্স থেকে প্রকাশিত, স্থপতি কাজী আনিস উদ্দিন ইকবাল প্রচিত ‘আধুনিক স্থাপত্যধারার চার মহানায়ক’ বইটির আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট, আগারগাঁও-এ সন্ধ্যা সাড়ে টায় দেশ সেরা স্থপতি, প্রকৌশলী এবং অন্যান্য বিশিষ্টজনের উপস্থিতিতে স্বর্ণালী পাবলিশার্সের আয়োজনে এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।

এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করেন অধ্যাপক স্থপতি মীর মোবাশ্বের আলী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক স্থপতি ড. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের কার্য নির্বাহী পরিষদের সভাপতি অধ্যাপক স্থপতি ড. খন্দকার সাব্বির আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন স্বর্ণালী পাবলিশার্সের প্রকাশক প্রকৌশলী তানভীরুল হক প্রবাল।

তিনি বইটি প্রকাশের সঙ্গে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

লেখক স্থপতি কাজী আনিস উদ্দিন ইকবাল বলেন, বাংলা ভাষায় স্থাপত্য ও প্রকৌশলী বিষয়ক আলোচনা ও শিক্ষার প্রসার ঘটানোর উদ্যেশেই তার এই প্রচেষ্ঠা।’

বইটির প্রশংসা করে অধ্যাপক স্থপতি মোহাম্মদ আলী নকী বলেন, ‘বইটির মধ্যে আধুনিক স্থাপত্যের উদাহরণগুলো রয়েছে যার মাধ্যমে স্থাপত্যের শিক্ষার্থীরা অনেক উপকৃত হবেন।

বই সংক্রান্ত আলোচনায় আরও অংশগ্রহণ করেন নগর উন্নয়ন অধিদপ্তরের এর পরিচালক ও পরিকল্পনাবিদ স্থপতি ড. খুরশীদ জাবিন হোসেন তৌফিক।

তিনি বলেন, এই বইয়ের মাধ্যমে শিক্ষার্থীরা আধুনিক স্থাপত্যধারা এবং নান্দনিকতা সম্পর্কে জানতে পারবে।

বইটির পরিবেশক হিসাবে কাজ করছে দি ইউনিভার্সিটি প্রেস লিমিটেড।

(ঢাকা টাইমস/১৭সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :