খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসা করানো দরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৮ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৭

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের বরাত দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বেগম খালেদা জিয়া এখনও ক্রাইসিসের বাইরে নন।’ চিকিৎসকরা বারবার তাকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা বলছেন বলে জানান তিনি।

সোমবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এসব বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদশের গণতন্ত্র পুনরুদ্ধারে সবচেয়ে বেশি সংগ্রাম, লড়াই করেছেন। দেশের জনপ্রিয় নেত্রী, গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া এখনও গৃহবন্দি অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে চলছেন।

তিনি বলেন, ‘গতকাল (রবিবার) রাতে তাকে সিসিইউতে নেওয়া হয়েছিল। আজ (সোমবার) সকালে তাকে আবার কেবিনে নেওয়া হয়েছে। চিকিৎসকরা বলেছেন, তারপরও তিনি এখনও ক্রাইসিসের বাইরে নন। চিকিৎসকরা বারবার বলেছেন, তার জীবন রক্ষার্থে অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে তার চিকিৎসার ব্যবস্থা করা হোক।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, আমরা লগি বৈঠা দিয়ে মানুষ মারার রাজনীতি করি না। আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে চাই। মানুষের ইচ্ছার কাছে কোনো অপশক্তি টিকতে পারবে না।

তৃণমূল বিএনপিতে আপনাদের সাবেক নেতাদের দেখা যাচ্ছে- এমন প্রশ্নের জবাবে মঈন খান বলেন, ‘বিএনপি বাকশাল নয় যে আমাদের দলই করতে হবে।‘ এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তৈমূর আলম খন্দকার ও শমসের মবিন চৌধুরী বিএনপির সদস্য নন। তারা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত নিতে পারেন। তারা আরেকটা দল করতেই পারেন।’ তিনি বলেন, ‘কোনো সরকার জনগণের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে টিকতে পারে না। এই সরকারও টিকতে পারবে না।‘

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :