আলুশূন্য তাড়াশ পৌর বাজার, ক্রেতাদের দুর্ভোগ

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৫

সিরাজগঞ্জে তাড়াশ পৌর বাজারে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলুর দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পর বাজার থেকে আলু উধাও হয়ে গেছে। দিনভর ক্রেতারা কাঁচাবাজারে দোকানের পর দোকান ঘুরে আলু কিনতে পারেনি।

জানা যায়, গত বুধবার তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৩৫ টাকা করে আলুর দর বেঁধে দিলে এ সংকট সৃষ্টি হয়।

তাড়াশ পৌর বাজারে ব্যবসায়ী সোলেয়মান আলীসহ ব্যবসায়ীরা জানান, মোকামে ৪৮ টাকায় আলু কিনে ৩৫ টাকা দরে কোনোভাবেই আলু বিক্রি করা সম্ভব নয়। আর ৩৫ টাকা দরে আলু বিক্রি করলে তাদের বিপুল পরিমাণ লোকসান হবে। এ কারণে বাজারের সব ব্যবসায়ী আলু কেনাবেচা বন্ধ করে দিয়েছেন। দ্রুত প্রসাশনের সাথে বসে সমস্যা সমাধান করা হবে।

তাড়াশ কাঁচাবাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার সকাল ১০টার দিকে তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান অতিরিক্ত দরে আলু বিক্রি করার অভিযোগে কয়েকজন আলু ব্যবসায়ীকে জরিমানা করেন। এরপর থেকে বাজার থেকে উধাও হয়ে যায় আলু।

বাজারে আলু কিনতে আসা ক্রেতারা বলেন, সকালে বাজারে আলু কিনতে এসে দেখি বাজারে কোনো আলু নেই। কোনো ক্রেতাই সারা দিন আলু কিনতে পারেননি।

তাড়াশ কাঁচাবাজারের ব্যবসায়ী রতন ঘোষ, মানিক ঘোষ, মিঠু ঘোষ, শহিদুল ইসলাম ও আবুল হোসেন বলেন, মোকামে দর ঠিক না করে বাজার নিয়ন্ত্রণ করতে চাইলে কোনো ব্যবসায়ীই লোকসান দিয়ে আলু বিক্রি করবে না।

তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান বলেন, ৩৫ টাকা দর সরকার বেঁধে দিয়েছে। সে অনুযায়ী আমরা বাজার মনিটরিং করছি। বাজারে আলু উধাও বিষয়ে বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

(ঢাকাটাইমস/২৯ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :