অস্বাভাবিক সরকার তৈরির ষড়যন্ত্র হচ্ছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদেক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ অক্টোবর ২০২৩, ১৯:০১ | প্রকাশিত : ০১ অক্টোবর ২০২৩, ১৮:৫৫

দেশে অস্বাভাবিক সরকার তৈরি করার ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেুতমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, এক-এগারোর মতো অস্বাভাবিক সরকার তৈরি করার সুগভীর ষড়যন্ত্র করছে বিএনপি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটানোই হচ্ছে তাদের মূল টার্গেট।

রবিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর যৌথসভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

কাদের বলেন, খালেদা জিয়াকে নিয়ে আওয়ামী লীগ সংবেদনশীল। এজন্য তার সাজা স্থগিত করে বাসায় থাকার ও চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার, যা পৃথিবীতে বিরল।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা ও ঢাকার পার্শ্ববর্তী সাংগঠনিক জেলা শাখাগুলোর এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকগণ যৌথসভায় অংশ নেয়।

ওবায়দুল কাদের বলেন, রাস্তা বন্ধ করে কিংবা জনদুর্ভোগ সৃষ্টি করে আওয়ামী লীগের কোন কর্মসূচি প্রধানমন্ত্রী পছন্দ করেন না। তাই আমরা বন্ধের দিন দলীয় কর্মসূচি পালন করবো।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী বিদেশে থেকেও মূল্যবান কিছু পরামর্শ দিয়েছেন সেসব বিষয়ে আলোচনা করতেই আজকের সভা। আগামী ৪ঠা অক্টোবর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন বলে জানান।

মাসব্যাপী দলের কর্মসূচি ঘোষণা করে ওবায়দুল কাদের বলেন, আগামী ৩ অক্টোবর সাভারের আমিন বাজারে মহাসমাবেশ করবে আওয়ামী লীগ। ৭ অক্টোবর বিমানবন্দরের তৃতীয় টার্মিনালটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই দিনও আওয়ামী লীগ বহুলোক জমায়াত করে সমাবেশ করবে। ১০ অক্টোবর পদ্মাসেতুর রেলসেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া ২৩ অক্টোবর মেট্রোরেল, ২৮ অক্টোবর বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামিকে যেসকল সুযোগ-সুবিধা দেয়া হয়েছে তা মানবিকতার দৃষ্টান্তে পৃথিবীতে বিরল। যারা জাতির পিতার হত্যাকাণ্ডের সাথে জড়িত এবং ২১ আগস্ট শেখ হাসিনার হত্যার পরিকল্পনাকারী তাদের প্রতি আওয়ামী লীগের উচিত ছিল তেমন ব্যবহার করা। কিন্তু আওয়ামী লীগ তা করে নাই। খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে দেশের প্রচলিত আইন মেনে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী যেতে হবে।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার পরিবার তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে চায়। কিন্তু সংবিধানে প্রচলিত আইন সরকার বা অন্য কোনো কর্তৃপক্ষের বা নির্বাহী বিভাগের হাতে এমন কোনো ক্ষমতা দেয়নি। এ বিষয়ে আদালতের অনুমতি নিতে হবে। আদালতের অনুমতি ছাড়া খালেদা জিয়ার বিদেশে যাওয়ার কোনো সুযোগ নেই।

কাদের বলেন, আওয়ামী লীগ অবৈধ দল হলে তাহলে কেন খালেদা জিয়ার মুক্তির কিংবা বিদেশে পাঠানোর জন্য অনুমতি চাওয়া হয়? প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে কথার সীমারেখা মানা উচিত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আ স ম আব্দুর রবও একজন সাজা প্রাপ্ত আসামি ছিলেন। খালেদা জিয়ার প্রসঙ্গে আ স ম আব্দুর রব উদাহরণ হতে পারে না। আমাদের দলের অনেক এমপি কারোগারে গেছেন এখনো আছেন। আমাদের সরকার তো কোনো হস্তক্ষেপ করেনি। আমাদের দলের রানিং এমপি হাজী সেলিমও কিন্তু আইনের বাইরে যাওয়ার সুযোগ পাননি।

(ঢাকাটাইমস/০১অক্টোবর/জেএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :