প্রধানমন্ত্রী আমেরিকা থেকে খালি হাতে ফিরেছেন: রোডমার্চে মির্জা ফখরুল

জাহিদ বিপ্লব, কুমিল্লা থেকে
| আপডেট : ০৫ অক্টোবর ২০২৩, ১৩:৪২ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১২:৪২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী বহু চেষ্টা করেছেন আবারও আগের মতো নির্বাচন করে ক্ষমতায় আসতে। কিন্তু তারা আগের মতো আর নির্বাচন করতে পারবে না। তারা ভয় দেখায়। কোনো ভয়ে এবার কাজে আসবে না।

ফখরুল উপস্থিত জনতার উদ্দেশে বলেন, এখন কি শেখ হাসিনা আছে? সে আমেরিকা থেকে খালি হাতে এসেছে। উনি ম্যানেজ করতে গিয়েছিলেন। সেটি পারেননি।

বৃহস্পতিবার কুমিল্লা দক্ষিণের বুড়িচংয়ের কালাকচুয়ায় এক পথসভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, বাংলাদেশের অস্তিত্ব থাকবে কি থাকবে না, গণতন্ত্র থাকবে কি থাকবে না, সার্বভৌমত্ব থাকবে কি না আজ তা প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

ইউরেনিয়াম পারমাণবিক বিদুৎ কেন্দ্রের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আজকে শুধু চুরি করার জন্য এ ধরনের প্রকল্প। আজকে হাজার হাজার কোটি টাকা লুট করে বেগমপাড়া তৈরি করছে। কথা বলতে দেয় না। বললেই মামলা। আজকে পুলিশ-র‌্যাব দিয়ে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। এরা আদালত, বিচার বিভাগ, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে তত তাড়াতাড়ি এদেশ ধ্বংস হয়ে যাবে। তাই তাদের আর একমুহূর্তও ক্ষমতায় রাখা যাবে না। এই ভোট চোরদের আর ক্ষমতায় রাখা যাবে না। উপস্থিত নেতাকর্মীদের তিনি রাজপথ দখল রাখার আহবান জানান।

এ সমাবেশের মধ্যদিয়ে রোডমার্চ শুরু হয়। কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলা থেকে বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে হাজার হাজার নেতাকর্মী রোডমার্চের বহরে যোগ দেন। রাস্তার দুই ধারে দাঁড়িয়ে উৎসুক জনতা ও দলীয় নেতাকর্মীরা রোডমার্চের বহরকে স্বাগত জানান। দ্বিতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে কুমিল্লা সদর দক্ষিণের সোয়াগাজীতে।

রোডমার্চে নেতৃত্ব দিচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। উদ্বোধনী সমাবেশে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিনের সভাপতিত্বে ও কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব হাজী জসীমের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য জাকারিয়া তাহের সুমন, মো. আবুল কালাম, ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামল, শামসুদ্দিন দিদার প্রমুখ।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :