অস্ট্রেলিয়ায় পুলিশের গুলিতে ১৬ বছরের কিশোর নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ মে ২০২৪, ১৩:৩৬ | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ১৩:০৫

অস্ট্রেলিয়ার পুলিশ জানিয়েছে, ১৬ বছর বয়সি এক কিশোরকে গুলি করে হত্যা করা হয়েছে। ওই কিশোর এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার পর তাকে গুলি করা হয় এবং আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয়।

স্থানীয় সময় শনিবার রাতে দেশটির পশ্চিম উপকূলীয় শহর পার্থের সুবারবানে ইউলিটন হার্ডওয়ার স্টোরের পাকিংয়ে এ ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শনিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে পুলিশের কাছে একটি জরুরি কল আসে। এতে ওই কিশোরের সহিংসতার কথা জানানো হয়। পরে পুলিশ সেখানে উপস্থিত হলে তাকে আত্মসর্ম্পন করতে বলে, তবে পুলিশের দিকে এগিয়ে গেলে তাকে গুলি করা করা হয়।

পশ্চিম অস্ট্রেলিয়ান প্রিমিয়াম রজার কুক এক সংবাদসম্মেলনে বলেন, ওই কিশোর এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে এবং এই ঘটনায় অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

এদিকে ওই কিশোরের ছুরিকাঘাতে আহত ব্যক্তি বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন এবং তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে কতৃপক্ষ।

দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ বলেন, সর্বশেষ ছুরিকাঘাতের ঘটনা তাকে অভিহিত করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ তিনি বলেন, ‘আমরা একটি শান্তিপ্রিয় জাতি এবং অস্ট্রেলিয়ায় সহিংস চরমপন্থার কোন স্থান নেই।’

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল একটি গির্জায় এক ধর্মযাককে ছুরিকাঘাত করা হয়। পুলিশ এবং অস্ট্রেলিয়ার নিরাপত্তা গোয়েন্দা সংস্থা সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করছে। এ ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও দেশটিতে ছুরিকাঘাতের ঘটনা ঘটল।

সূত্র: রয়টার্স, এএফপি

(ঢাকাটাইমস/০৫মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :