বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ভোটের অংশ: কুষ্টিয়ায় হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০২৪, ১৭:০৯

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ভোটেরই একটি অংশ। এটা হতেই পারে। কোনো ব্যক্তির গ্রহণযোগ্যতার কারণে সম্মান দেখিয়ে তার এলাকার অন্য কেউ না দাঁড়ালে ওই প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতেই পারে, এটা সংবিধান সম্মত।

কুষ্টিয়ায় উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রবিবার (৫ মে) বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা কালেক্টরেট চত্বরে মেলার উদ্বোধন করেন মাহবুব উল আলম হানিফ।

হানিফ বলেন, কোনো প্রার্থীর জনপ্রিয়তা অনেক বেশি, কোনো প্রার্থীর কম। এমন হলে ভোটের ব্যবধান বেশি হবে। ভোট একপাক্ষিক বা দ্বিপাক্ষিক বলে কিছু নেই। ভোটাররা কেন্দ্রে যাবে না বলে বিএনপি নেতারা যে কথা বলছে তা জনগণ সমর্থন করে না বলে মনে করেন হানিফ। তিনি বলেন, তাদের কথা পছন্দ করে না কেউ। অনেক চেষ্টা, এমনকি নাশকতা করেও বিএনপি গত জাতীয় নির্বাচনে মানুষকে বিভ্রান্ত করতে পারেনি। ৪২ ভাগ ভোটার অংশ নিয়েছিল। এবারও মানুষ ভোট দিতে যাবে। তিনি বলেন, নির্বাচন ছাড়া জনপ্রতিনিধি নির্বাচন করার কোনো সুযোগ নেই। বিএনপির জনসমর্থন নেই তাই তারা নির্বাচন থেকে দূরে থাকছে।

জেলা প্রশাসক এহেতেশাম রেজার সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ ও বিসিক কুষ্টিয়ার উপমহাব্যবস্থাপক আসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১৪ মে ১০ দিনব্যাপী এ মেলা শেষ হবে। তবে উদ্বোধনের সময় মেলার ৪০টি স্টলের বেশিরভাগই পূর্ণভাবে সাজানো ছিল না।

আগামী ৮ মে অনুষ্ঠিত হবে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের ভোটগ্রহণ হবে। এই ভোট উৎসবের মধ্যে মেলার আয়োজন কতটা যৌক্তিক এ প্রশ্নের জবাবে বিসিক কুষ্টিয়ার উপ-মহাব্যবস্থাপক আসানুজ্জামান বলেন, বারবার পিছিয়ে এই তারিখ নির্ধারণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৫মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :