সিদ্ধিরগঞ্জে বৈদ্যুতিক খুঁটিতে দুর্ঘটনার আশঙ্কা

মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
| আপডেট : ০৬ অক্টোবর ২০২৩, ০৮:৩৬ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ০৮:৩৫

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে দীর্ঘদিন যাবত একটি বৈদ্যুতিক খুঁটি হেলে পড়েছে। খুঁটির পাশেই অবস্থিত আওয়ামী লীগের কার্যালয়। খুঁটি সোজা না থেকে বেকে যাওয়ায় ওইখানকার নেতাকর্মীসহ সাধারণ জনতার কার্যালয়ে উঠানামা করতে ব্যাঘাত হচ্ছে।

বিষয়টি সরকার দলীয় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একে এম শামীম ওসমানকে জানানো হয়।

পরে সংস্কারের আবেদন লিখে এমপির সুপারিশকৃত একটি চিঠি পাঠানো হয় ঢাকাস্থ মাতুয়াইল জোন (ডিপিডিসির) নির্বাহী প্রকৌশলী বরাবর। কিন্তু আবেদনের ৩ মাস অতিক্রম হলেও এখনও সংস্করণের উদ্যোগ নেওয়া হয়নি।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) ৯ নম্বর ওয়ার্ডস্থ জালকুড়ি ফয়েজ মার্কেট সংলগ্ন সরদার মার্কেটের আওয়ামী লীগ কার্যালয়ের পূর্ব পাশের বিদ্যুতের খুঁটি হেলে পড়েছে। এর ফলে বিদ্যুতের তারগুলোর অনেক অংশ কার্যালয়ের সিঁড়ি বরাবর ঝুঁকে রয়েছে এবং ঝুঁকিপূর্ণ ওই বৈদ্যুতিক খুঁটি সংলগ্নে রয়েছে এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও একটি মার্কেট। এদিকে দুর্ঘটনার আতঙ্কে রয়েছেন সেখানকার ব্যবসায়ীরা।

তারা বলছেন, যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

ওই মার্কেটের বিভিন্ন দোকানি ও দলীয় নেতাকর্মীর ভাষ্য, ওই সড়ক দিয়ে চলাচলরত পথচারী ও আশপাশের বাসিন্দারা সর্বক্ষণ দুর্ঘটনার আশঙ্কা নিয়েই পারাপার হচ্ছেন। দলীয় কার্যক্রম বা আলাপ-আলোচনার উদ্দেশ্যে কার্যালয়ে উঠানামা করতেও ব্যঘাত ঘটছে নেতাকর্মীদের। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটানা ঘটার সম্ভাবনা রয়েছে।

অতি গুরুত্বপূর্ণ সড়কের পাশের বিদ্যুতের খুঁটিটি যত দ্রুত সংস্কার না হবে, ততই ঝুঁকিতে থাকবে মানুষ। বড় কোনো ক্ষতির সম্মুখীন হবার আগেই সংস্করণের দাবি জানান তারা।

সরদার মার্কেটের এক দোকানি জানান, প্রায় ৮ মাসের বেশি সময় ধরে এটি বেকে আছে। এতে ব্যবসায় ক্ষতি হচ্ছে তাদের। ভয়ে কাস্টমাররা পণ্য সামগ্রী ক্রয়ের জন্যেও আসে দোকানে।

ওই এলাকার বাসিন্দা মোকলেছুর রহমান বলেন, বহুদিন ধরেই এমন অবস্থা খুঁটির। শুনেছি আওয়ামী লীগের নেতারা নাকি এমপির স্বাক্ষরিত একটি চিঠি পাঠিয়েছে বিদ্যুৎ অফিসে। তবে এখন পর্যন্ত কাউকে কাজ করতে আসতে দেখি নাই।

সংস্কারের জন্যে (ডিপিডিসি) বরাবর আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য বদিউজ্জামান বদু জানান, দীর্ঘদিন যাবত আমাদের এখানকার খুঁটি ঝুঁকিপূর্ণ অবস্থায় হেলে আছে। এটার জন্যে আমি আমাদের এমপি সাহেবের থেকে ডিউ-লেটার এনে ডিপিডিসিতে আবদেন করেছি। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এতদিন পার হলেও সংস্কার করেনি তারা। আমি যখনই তাদের সঙ্গে যোগাযোগ করি তারা বলে যে, আজ করছি কাল করছি। কিন্তু এখনো করা হয়নি।

সংস্করণ করা হচ্ছে না কেনো? জানতে চাইলে মাতুয়াইল (ডিপিডিসি) এর এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন জানান, আমার আসলে বিষয়টি স্মরণে নেই। আমাদের কাছে তো অনেক আবেদন আসে, তাই সঠিকভাবে বলতে পারছি না কোনটি। তবে পুনরায় কেউ এসে যোগাযোগ করলে অবশ্য ব্যাপারটি দেখা হবে।

(ঢাকা টাইমস/০৬অক্টোবর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :