গাইবান্ধায় জবরদখলকৃত জমি উদ্ধারে মেয়রের দ্বারস্থ আনোয়ারা বেগম

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২৩, ১২:৩৪

গাইবান্ধা পৌর শহরের প্রাণকেন্দ্রে মাস্টার পাড়ায় রউফ ও তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনির অবৈধভাবে ১৫ শতাংশ জমি দখল বুঝে পেতে এবার মেয়রের দ্বারস্থ হলেন ভুক্তভোগী আনোয়ারা বেগম।

রবিবার সকালে পৌর মেয়রের বরাবর একটি আবেদন করেন আনোয়ারা বেগম। আবেদনে মেয়রের নিকট দখলীয় জায়গায় স্থাপনার কার্যক্রম বন্ধ ও প্রতিকার চেয়েছেন তিনি।

আবেদনে উল্লেখ করা হয় ৪১ শতাংশ জমিতে আদালতের নিষেধাজ্ঞা আদেশ থাকার পরেও সন্ত্রাসী কায়দায় ১৬ শতাংশ জমি দখলের পর ফলদ গাছ কর্তন, দোকান ভাঙচুর, সীমানা প্রাচীর ভেঙে নতুন করে সীমানা প্রাচীর নির্মাণসহ স্থাপনার কাজ জোরপূর্বক চালিয়ে যাচ্ছে আব্দুর রউফ মিয়া।

তিনি আরও উল্লেখ করেন, সদর উপজেলার গোবিন্দপুর এলাকায় তফশিল বর্ণিত জে এল নং ৯৯, সিএস খতিয়ান ১৪২২ এবং এসএ খতিয়ান নং ১৭৬০, দাগ নং ৬০৬৭ তে ৪১ শতাংশ জমি যা আমার পৈত্রিক জমি ও বসতবাড়ি হিসেবে বিবেচিত হয়ে আসছে। উল্লেখিত জমি নিয়ে গাইবান্ধা সিনিয়র সহকারী জজ আদালতে ৩৬৪/২৩ মোকদ্দমা বিচারাধীন রয়েছে। মোকদ্দমা চলাকালে গত ১ আগস্ট বিবাদীদের ওপর ১৫১ ধারার বিধানমতে নিষেধাজ্ঞার আবেদন করলে আদালত তা মঞ্জুর করে ১ থেকে ১৬ নং বিবাদীর ওপর অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক।

তিনি উল্লেখ করেন, পৈত্রিক জমি বণ্টন না করেই সম্প্রতি ওই জমি রউফ মিয়া ও তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনি নিজেদের বলে দাবি করেন এবং আদালতের আদেশ অমান্য করে গত ২৫ সেপ্টেম্বর ভোরে একদল সন্ত্রাসী বাহিনী নিয়ে রউফ মিয়া এবং তার লোকবল অতর্কিত সন্ত্রাসী পন্থায় ১৫ শতাংশ জমি দখল করে নেয়। এতে আমি ও আমার পরিবারের সদস্যরা বাধা দিলে আমাদের শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

আবেদনের বিষয়ে জানতে চাইলে গাইবান্ধা পৌর মেয়র মো. মতলুবর রহমান বলেন, স্বাধীন সার্বভৌমত্ব রাষ্ট্রে বসবাসকারী কোন ব্যক্তিই আইনের উর্ধ্বে নয়। মাষ্টার পাড়ার ১৫ শতাংশ জায়গা দখল সংক্রান্ত ভুক্তভোগীর একটি আবেদন আমি পেয়েছি। বিষয়টি তদন্ত করে পৌর বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গাইবান্ধা পৌর শহরে মাস্টারপাড়ার ৬ নং ওয়ার্ড গোবিন্দপুর এলাকায় আদালতের নিষেধাজ্ঞা আদেশ অমান্য করে জোরপূর্বক‌ জায়গা দখলের অভিযোগ উঠেছে ব্যবসায়ী রউফ মিয়া তার স্ত্রী ডা. তাহেরা আক্তার মনির বিরুদ্ধে। বহিরাগত ও স্থানীয় ক্ষমতাসীনদের তাণ্ডবলীলায় অবৈধভাবে তারা এই জমি দখল করেছে বলে জানায় স্থানীয়রা।

(ঢাকাটাইমস/০৮অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :